ওয়াসার দায়িত্ব দুই সিটিকে দিতে বললেন আনিসুল

23

anisurঢাকা ওয়াসার দায়িত্ব দুই সিটি করপোরেশনের মেয়রকে দেয়ার আহবান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

তিনি বলেন, জলাবদ্ধতার জন্য দায়ী ওয়াসা। কিন্তু তারা দায়িত্বটি সঠিকভাবে পালন করছেন না। তাই তাদের দায়িত্ব দুই সিটি করপোরেশনকে দেয়া উচিত। এ দায়িত্ব পেলে দুই বছরের মধ্যে ঢাকায় কোনো জলাবদ্ধতা থাকবে না বলেও আশ্বস্ত করেন তিনি। আজ বুধবার বেলা ১১টায় বাংলাদেশ ইউনিভার্সিটির আরবান ল্যাব আয়োজিত ‘ঢাকা টুমোরো’ শীর্ষক এক সেমিনারে মেয়র আনিসুল হক এ কথা বলেন।

সেমিনারে ঢাকা শহরের হারিয়ে যাওয়া খাল, সদ্য বাস ও ট্রাক স্ট্যান্ড উচ্ছেদসহ তিনটি গবেষণা প্রতিবেদন উপস্থাপন করা হয়। গবেষণা প্রতিবেদনে বলা হয়, ঢাকার নয়টি সড়কে পার্কিং ও যানজটমুক্ত করায় বছরে এক হাজার কোটি টাকা বাঁচবে। একই সাথে নতুন আরো একটি সড়ক নির্মাণ করায় ১০২ কোটি ৪ লাখ ৮ হাজার ৯৫ টাকা সাশ্রয় হবে। প্রতিবেদনে নগরীর যানজটের বিভিন্ন কারণ তুলে ধরা হয়।

নগরীর যেসব সড়ক নিয়ে বিশ্ববিদ্যালয়টি প্রতিবেদন তৈরি করেছে সেগুলো হচ্ছে মোহাম্মদপুর, কল্যাণপুর, গাবতলী, আমিনবাজার, মিরপুর ১২, মহাখালী, তেজগাঁও ও কারওয়ান বাজার।

এর আগে গত বছরের শেষের দিকে বিভিন্ন সময়ে এ সড়কগুলোতে অবৈধ পার্কিং মুক্ত ঘোষণা করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি কামরুল হাসান, স্থপতি ইকবাল হাবিব প্রমুখ

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here