চট্টগ্রামে সেনাবাহিনীর ১ মিনিটের বাজার

0 ৮২

করোনা দুর্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে কর্মহীন মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। গতকাল বুধবার সকালে চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে টেবিলে সাজিয়ে রাখা সবজি সংগ্রহ করে প্রায় এক হাজার পরিবার। বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে করা এই বাজারের নাম দেওয়া হয় ‘এক মিনিটের বাজার’।

বাজারের সেই চিরচেনা হইহুল্লোড় নেই। সারি বেঁধে প্রবেশ করেছেন লোকজন। সাজিয়ে রাখা টেবিল থেকে সবজি সংগ্রহ করে হাসিমুখে ফিরেছেন তারা। মূলত করোনার কারণে কর্মহীন হয়ে পড়া তালিকাভুক্ত অসহায় ও দুস্থ এক হাজার পরিবারকে এসব সবজি বিনামূল্যে দেওয়া হয় বলে সেনাবাহিনীর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এসব সবজি বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরাসরি ন্যায্যমূল্যে কিনেছে সেনাবাহিনী।

বাংলাদেশ সেনাবাহিনীর বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার, চট্টগ্রাম মেজর জেনারেল এসএম মতিউর রহমানের নির্দেশনায় নগরীতে এই বাজার চালু করা হয়। গতকাল সকাল ১০টায় এর উদ্বোধন করেন সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার তানভীর মাজহার সিদ্দিকী। এই বাজারে এক হাজার দুস্থ ও কর্মহীন পরিবারের জন্য বিনামূল্যে মাস্ক, সাবান, চাল ও মৌসুসি শাকসবজি বিতরণের ব্যবস্থা করা হয়েছে, যা এই সপ্তাহে আরও দু’দিন আয়োজন করা হবে।

সূত্রঃ সমকাল

Comments
Loading...