‘নিউজিল্যান্ডের ব্যাটাররা আমাদের ছোট করে দেখেছিল’

0

মাউন্ট মঙ্গানুই টেস্টের চারদিন শেষ হয়ে গেছে। এরই মধ্যে জয়ের সুবাস পেতে শুরু করেছে বাংলাদেশ শিবির। কোনো অঘটন না ঘটলে জয়টা যে বাংলাদেশ পেতে যাচ্ছে সে ব্যাপারে আত্মবিশ্বাসী প্রায় সবাই। তবে খেলাটা ক্রিকেট বলেই এখনো ফল নিয়ে কেউ নিশ্চয়তা দিতে পারছে না।

অবশ্য গত ১ জানুয়ারি খেলা মাঠে গড়ানোর আগ পর্যন্ত মুমিনুল বাহিনীকে নিয়ে সম্ভবত কেউই বাজি ধরেননি। কারণ, সাদা পোশাকে বাংলাদেশের সাম্প্রতিক ফর্ম এবং অতীতে নিউজিল্যান্ডের মাটিতে তাদের পারফরম্যান্স। আর টেস্টে বিশেষ করে বিদেশের মাটিতে বাংলাদেশি বোলাররা যেন কেবল খেলার জন্যই খেলেন। প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়ার রেকর্ড খুবই কম। ফলে কিউইদের বিপক্ষে এই সিরিজ নিয়ে সমর্থক থেকে শুরু করে বিসিবির কর্তা ব্যক্তিরাও হয়তো এতটা আশা করেননি। তবে এখন বাস্তবতা ভিন্ন। মাউন্ট মঙ্গানুই টেস্টে জয়টা যে বাংলাদেশেরই প্রাপ্য।

এদিকে, বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন জানিয়েছেন, নিউজিল্যান্ডের ব্যাটাররা বাংলাদেশের পেসারদের গুরুত্ব সহকারে দেখেনি। অথচ পেসারদের কল্যাণেই এখন টেস্ট জয়ের দ্বারপ্রান্তে টিম টাইগার। পেসাররা শৃঙ্খলা মেনে বল করলে পঞ্চম ও শেষ দিনে ভালো ফল আনা সম্ভব বলেই মনে করেন ক্যারিবিয়ান কোচ।

ওটিস গিবসন বলেন, ‘আমরা সাধারণত স্পিনারদের ওপরই বেশি নির্ভরশীল হই। কারণ, পিচ পক্ষে থাকলে তারা উইকেট বের করে দিতে পারে। আমার ধারণা, কিউই ব্যাটাররা আমাদের ছোট করে দেখেছিল। আমরা শৃঙ্খলা মেনে বল করেছি এবং গত দুই দিনের পারফরম্যান্স বোলিং কোচ হিসেবে আমার জন্য দারুণ।’

Comments
Loading...