অনলাইন গণমাধ্যমগুলো অবাধ তথ্যপ্রবাহে ভূমিকা রাখছে

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশের অনলাইন গণমাধ্যমগুলো অবাধ তথ্যপ্রবাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ফলে সরকার অনলাইন গণমাধ্যমকে সুরা দেবে। তবে অনলাইন সংবাদ পোর্টালগুলো যেমন গণমাধ্যমের পবিত্রতা বজায় রাখতে হবে, তেমনি অনলাইন সাংবাদিকতার নামে মিথ্যাচার, চরিত্রহনন, গুজব ও উসকানি ছড়ানোর বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে। এ েেত্র সদ্যপ্রণীত নীতিমালা দিকনির্দেশনার কাজ করবে।

সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে গতকাল বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশন (বিওএমএ) নেতাদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।
বিওএমএ সভাপতি মুক্তিযোদ্ধা প্রকৌশলী আলতাফ মাহমুদ ও মহাসচিব সৌমিত্র দেবের নেতৃত্বে অ্যাসোসিয়েশনের নেতাদের মধ্যে সিনিয়র সহসভাপতি ড. আব্দুর রহিম খান, সহসভাপতি অ্যাডভোকেট মো: কামাল হোসেন, মো: মাসুদ ও সাজ্জাদ হোসেন আপস, যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম কাজল, সাংগঠনিক সম্পাদক মো: লুৎফুর রহমান, দফতর সম্পাদক দেলোয়ার হোসেন, প্রচার সম্পাদক খান মো: নকিব, সহপ্রচার সম্পাদক আফরোজা বেগম শিরিন, নির্বাহী সদস্য কুরছিয়া পারভীন জুঁই ও কামরুজ্জামান হিমু মতবিনিময়ে অংশ নেন।

অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণীত হওয়ায় তথ্যমন্ত্রীকে অভিনন্দন জানান ও নীতিমালাটি সবার জন্য উন্মুক্ত করতে দ্রুত গেজেট প্রকাশের অনুরোধ করেন নেতারা। তথ্যমন্ত্রীও অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়নকালে সক্রিয় ভূমিকা পালনের জন্য বিওএমএসহ সব অংশীজনের প্রতি ধন্যবাদ জানান।

print

LEAVE A REPLY