নির্বাচন কমিশনের উচিৎ দুই বড় দলের মধ্যে সংলাপের উদ্যোগ নেয়া: মান্না

নাগরিক ঐক্যের আহব্বায়ক মাহমুদুর রহমান মান্না লন্ডন ভিত্তিক বাংলা রেডিওকে বলেছেন, একটি  নিরেপেক্ষ নির্বাচনের জন্য ঐক্যমত সৃষ্টির লক্ষ্যে দুই প্রধান দল আওয়ামীলীগ এবং বি এন পি’র মধ্যে আলোচনা অনুষ্ঠানের উদ্যোগ নেয়া।

বেতার বাংলার প্রবাসীর ভাবনা অনুষ্ঠানে নাজিম চৌধুরী এবং হাবিব বাবুলের সাথে সাক্ষাতকারে তিনি আরও বলেন, একটি অবাধ নির্বাচন যদি নির্বাচন কমিশন অনুষ্ঠিত করতে চায় তা হলে এর বিকল্প নেই। তিনি বলেন নির্বাচন কমিশন ইচ্ছে করলে একটি সর্বদলীয় গোলটেবিল বৈঠকেরও আয়োজন করতে পারে।

মাহমুদুর রহমান মান্না বলেন, ২০১৪ সালের ৫ ই জানুয়ারির মতো আরেকটি ভোটার বিহীন নির্বাচন সরকারী দলের পক্ষে করা সম্ভব হবে না। তিনি আরও বলেন, ভারতের টি এন সেশন পারলে বর্তমান নির্বাচন পারবে না কেন, কিন্তু তাদের নিরেপেক্ষ নির্বাচন করার কতটুকু সদ ইচ্ছা আছে তার অপর নির্ভর করছে সবকিছু।

মান্না বলেন, নির্বাচনকালীন সরকার কিভাবে গঠন হবে তারও একটা রূপরেখা নির্বাচন কমিশনের কাছ থেকে আসতে পারে, কারন তারা নির্বাচন পরিচালনা করবেন কি ধরনের সরকার থাকলে তারা নিরেপেক্ষ নির্বাচন পরিচালনা করতে পারবেন এটাও তাদের বলা উচিৎ।

নতুন জোট সম্পর্কে মান্না বলেন তারা একসাথে কর্মসূচি পালন করছেন এবং মাঝে  মাঝে বৈঠক করছেন এটাও জোট গঠনের অগ্রগতি, এভাবেই রাজনৈতিক প্রক্রিয়া পরিচালিত হয়। জোট গঠনের কাজ এগুচ্ছে বলে জানান মাহমুদুর রহমান মান্না। 

print

LEAVE A REPLY