বাফুফেকে বহিষ্কারের হুমকি ফিফার

মোহামেডানের তিন পয়েন্ট কেটে নেয়া এবং কোচ এমেকার পাওনা শোধ না করায় কঠোর অবস্থান নিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

২৮ নভেম্বরের মধ্যে এমেকার ইস্যু শেষ করার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) নির্দেশনা দিয়েছিল ফিফা। কিন্তু বাফুফে গড়িমসি করে সময়ক্ষেপণ করছে বলে ফিফা মনে করে।

মোহামেডানের সাবেক কোচ এমেকার পাওনা ২২ হাজার ডলার পরিশোধ করার জন্য আগেই নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু তাতে সাড়া না দেয়ায় জরিমানার সঙ্গে মোহামেডানের তিন পয়েন্ট কেটে নেয়ার জন্য বলা হয়েছে।

২৮ নভেম্বর সেই সময়ও পেরিয়ে গেছে। এদিকে দুর্নীতিগ্রস্ত বাফুফের বিরুদ্ধে গোপন তদন্ত চলছে বলে জানিয়েছেন সাবেক তারকা ফুটবলার শামসুল আলম মঞ্জু।

জাতীয় দলের এই ফুটবলার বাফুফের বিভিন্ন অনিয়ম তুলে ধরে ফিফার কাছে নালিশ জানিয়েছিলেন। ফিফার আইন বিভাগ মঞ্জুকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে।

মঞ্জু জানান, ‘বাফুফের তহবিল তসরুপ, একাডেমির নামে অর্থ লোপাটসহ ব্যাপক আর্থিক কেলেঙ্কারি ঘটেছে। ভুয়া বিল-ভাউচার তৈরি করে হাতিয়ে নেয়া হচ্ছে কোটি কোটি টাকা।

এরই মধ্যে ফিফায় সব প্রমাণপত্র পাঠানো হয়েছে। তারা কাজ করছে। আমি স্থানীয়ভাবে দুর্নীতি দমন কমিশনের কাছেও নালিশ করব। এভাবে ফুটবল চলতে পারে না।’

print

LEAVE A REPLY