রাঙামাটিতে বৃহ্স্পতিবার হরতাল ডাকল যুবলীগ

রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সহ-সভাপতি অরবিন্দু চাকমার হত্যার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা যুবলীগ।

বুধবার (৬ ডিসেম্বর) জেলার ১০ উপজেলায় বিক্ষোভ-সমাবেশ করেছে আওয়ামী লীগ ও যুবলীগসহ সহযোগী সংগঠন। সমাবেশ থেকে জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী জুরাছড়িতে এ হরতালের ঘোষণা দেন।রাঙামাটি পৌর চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে যারা আঞ্চলিক দল করে, যারা অবৈধ অস্ত্র নিয়ে রাজনীতি করে, তারাই অরবিন্দু চাকমাকে হত্যা করেছে। সমাবেশ থেকে অরবিন্দু চাকমার হত্যাকারীদের গ্রেফতারে প্রশাসনকে ৭২ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা না হলে পরবর্তী সময়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য দীপংকর তালুকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য কামাল উদ্দিন, জেলা মহিলা লীগের সহসভাপতি ঝর্ণা খীসা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল প্রমুখ।

print

LEAVE A REPLY