ভিয়েনায় খালেদা জিয়ার মুক্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে প্রবল বৃষ্টি উপেক্ষা করে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে অস্ট্রিয়া বিএনপির আয়োজনে অস্ট্রিয়ার চ্যাঞ্চেলর sebastian kurz এর কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন এবং স্বারকলিপি প্রদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

অস্ট্রিয়া বিএনপির সাবেক সভাপতি আলহাজ ফজলুর রহমান বকুলের নেতৃতে এবং মাসুদুর রহমান মাসুদের সঞ্চালনায় এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। অস্ট্রিয়া বিএনপি, সিটিজেন মুভমেন্ট অস্ট্রিয়া, জাতীয়তাবাদী যুবদল অষ্ট্রিয়া, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অস্ট্রিয়ার নেতৃবৃন্দ উক্ত কর্মসূচীতে অংশগ্রহন করেন।

অংশগ্রহনকারীদের উপস্থিত ছিলেন এনামুল হক, আব্দুল্লাহ রানা, জুয়েল ইসলাম, লিয়াকত আলী, নাসির উদ্দিন, মুনসুর আহমেদ, মোশারফ হোসেন, হাওলাদার আনোয়ার কামাল, ফখরুজ্জামান জর্জ, মিজবাহ উদ্দিন, মঞ্জু খান, আক্তারুজ্জামান শিকদার শিবলি, ওমর ফারুক খোকন, মামুন হাসান, শাহাজাদা মোহাম্মদ, শহিদুল ইসলাম, মঞ্জুর আলম, জিয়াউদ্দিন ভূঁইয়া, তাহের সরকার, শামসুর রহমান, শামস জুয়েল, মজুমদার জাহাঙ্গীর আলী, কবির মল্লিক জাফর, আবু সায়েম এবং আরো অনেকে।

উপস্থিত বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তাঁর সুচিকিৎসার দাবী করেন। বক্তারা বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠ নিরপেক্ষ হওয়ার জন্য ইউরোপীয় ইউনিয়নের দেশ হিসেবে অস্ট্রিয়ার চ্যাঞ্চেলরের নিকট জোর দাবী জানান।

সভা শেষে অস্ট্রিয়া বিএনপির পাঁচ সদস্যার একটি প্রতিনিধি দল অস্ট্রিয়ার চ্যান্সেলর Sebastian kurz এর দফতরে স্বারকলিপি প্রধান করেন। অস্ট্রিয়া বিএনপির প্রতিনিধি দলে ছিলেন ফজলুর রহমান বকুল, এনামুল হক আব্দুল্লাহ রানা, জুয়েল ইসলাম, নাসির উদ্দিন এবং মাসুদুর রহমান মাসুদ।

print

LEAVE A REPLY