ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ২ দিন ছুটি, পরীক্ষা পেছালো ইন্ডিপেনডেন্টে

অনিবার্য কারণে রাজধানীর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে আগামীকাল মঙ্গলবার ও বুধবার (৭ ও ৮ আগস্ট) ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আরেক বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) সামার সেশনের পরীক্ষা পিছিয়ে ঈদুল আজহার পর নেওয়া হয়েছে।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি’র জনসংযোগ কর্মকর্তা এস এম মহিউদ্দীন ছুটির বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অনিবার্য কারণবশত এ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। দুদিন কোনও ধরনের ক্লাস-পরীক্ষা হবে না। বিশ্ববিদ্যালয়ের সব অভিভাবক ও শিক্ষার্থীদের মোবাইলে মেসেজ দিয়ে জানানো হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের নোটিশও দেওয়া হয়েছে।’

ইন্ডিপেডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা খন্দকার আমিনুল হক বলেন, ‘গত শনিবার বিশ্ববিদ্যালয়টির সামার সেশনের ক্লাস শেষ হয়েছে। পরীক্ষা শুরুর কথা ছিল আগামী বুধবার (৮ আগস্ট) থেকে। কিন্তু এই পরীক্ষা ঈদের পর অনুষ্ঠিত হবে।’

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।’
উল্লেখ্য, সোমবার সকালে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে হঠাৎ দুর্বৃত্তরা হামলা চালায়। এতে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ছোড়ে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

এ খবর পেয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরাও রাস্তায় নামে। তারা মিছিল নিয়ে বের হলে বসুন্ধরা আবাসিক এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এতে কয়েকজন শিক্ষার্থী ও পুলিশ সদস্য আহত হন।

বাংলা ট্রিবিউন

print

LEAVE A REPLY