খালেদার জন্মদিন উদযাপন ঠেকাবে ছাত্রলীগ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যদি ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে বাংলাদেশের কোনো জায়গায় ভুয়া জন্মদিন পালন করে, তবে তা প্রতিহত করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

তিনি বলেন, আমরা হুঁশিয়ারি দিচ্ছি, বাংলাদেশ ছাত্রলীগের কোনো নেতাকর্মী বেঁচে থাকতে বিএনপি ও তার অঙ্গসংগঠন এবং খালেদা জিয়াকে ওইদিনে মিথ্যা জন্মদিন পালন করতে দেয়া হবে না।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশে এ নির্দেশনা দেন তিনি। সন্ত্রাসবিরোধী এ সমাবশের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল, মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনসহ বিভিন্ন ইউনিটের নেতারা।

গোলাম রাব্বানী বলেন, প্রধানমন্ত্রী নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ায় ঘোলা পানিতে মাছ শিকার করতে পারেনি জামায়াত-শিবির ও ছাত্রদল। তাই কোটা আন্দোলনের মতো লন্ডনের নতুন হাওয়া ভবন থেকে দেয়া অর্থে, ড. কামাল, জাফরুল্লাহ চৌধুরীসহ বিএনপি-জামায়াতপন্থী সুশীলদের প্রত্যক্ষ মদদে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে ব্যবহার করে শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলনকে ভণ্ডুলের অপচেষ্টা করেছে। তবে তারা ব্যর্থ হয়েছে।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে আজকে সাম্প্রদায়িক গোষ্ঠী সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করতে বিভিন্নভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে আমাদের আজকের এ ছাত্র সমাবেশ।

print

LEAVE A REPLY