গাজায় দেড়শ’ বার বিমান হামলা চালিয়েছে ইসরাইল

অধিকৃত গাজা উপত্যকায় ১৪০ বার বিমান হামলা চালিয়েছে ইসরাইল। তেল আবিবের এই বর্বরতার কারণে পূর্ণাঙ্গ যুদ্ধ শুরুর আশংকা দেখা দিয়েছে।

ইসরাইলি বাহিনী বৃহস্পতিবার বলেছে, তারা গাজা উপত্যকায় ইসলামী প্রতিরোধ আন্দোলন- হামাসের ১৪০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। খবর আলজাজিরার। ইসরাইলের দাবি, গাজা থেকে দেড় শতাধিক রকেট ছোঁড়ার পর তারা পাল্টা হামলা চালিয়েছে। গাজা থেকে ছোঁড়া রকেটের মধ্যে ২৫টিকে তারা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দিয়ে ভূপাতিত করেছে। এসব রকেট হামলায় কমপক্ষে ইসরাইলি আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সময় বুধবার রাত থেকে চালানো এসব বিমান হামলায় এক অন্ত:সত্ত্বা ফিলিস্তিনি নারী ও তার দেড় বছর বয়সী সন্তানসহ তিনজন নিহত হয়েছেন।

হামাস বলেছে, মঙ্গলবার তাদের দুই যোদ্ধা ইসরাইলি ট্যাংকের গোলায় নিহতের হওয়ার ঘটনায় প্রতিশোধ নিতে তারা এ রকেট হামলা চালিয়েছে। হামাস বলছে, ইসরাইলি হামলা বিরুদ্ধে তারা যে জবাব দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ছিল, রকেট হামলায় তা পূর্ণহয়েছে।

এদিকে, ইসরাইলি হামলার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে হামাস ও ফিলিস্তিনি কর্তৃপক্ষ। প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরাইলকে থামানোর জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন।

print

LEAVE A REPLY