স্বামীর মৃত্যুর পর নিজের ছেলেকে বিয়ে করল মা!

আন্তর্জাতিক ডেস্ক :: পৃথিবী সৃষ্টি হবার পর মানুষের বির্বতন ঘটেছে এ আমরা জানি। কিন্তু আজকের পৃথিবীতে আর কোনও কিছুতেই অবাক হওয়ার উপায় রইল না মনে হয়। ভারতে ভাই নিজের বোনকে বিয়ে করছে, কাকা ভাইঝিকে, মামা ভাগ্নিকে কিন্তু এ কেমন খবর! এবার সব খবরকে ছাড়িয়ে গেল ভারত! সেখানে মা নিজের ছেলেকেই বিয়ে করে নিলেন!

এই ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের সিতামডিতে। মহিলার নাম জ্যোতি পাঠক, মহিলার বয়স ৩০-৩২ এর কাছাকাছি। বছরদুই আগে পরলোকগমন করেছেন তার স্বামী। সেই মহিলার নিজের ছেলে বিকাশ পাঠক‌ বিয়ে করল তার মাকে। এই ঘটনায় পুরো সিতামডি হতবাক। কিন্তু কেন এমনটা করলেন এই মহিলা তার কোনও উত্তর পাওয়া যাচ্ছে না।

অনেকেই বলছেন, বিকাশ নাকি ওর বাবার মতই দেখতে। তাই নিজের স্বামীর ছায়া নিজের কায়ায় মিশিয়ে রাখতেই কি মহিলা এমনটা করলেন? বিকাশ এই বিষয়ে নীরব। ও কোনও ভাবেই মুখ খুলতে চাইছে না। কিন্তু ওর মুখ দেখে মনে হচ্ছে কোনও অনুশোচনা নেই।

গ্রামবাসী মহিলারা বলছেন, শুধুমাত্র শরীরের জন্যেই এই বিয়ে নয়, অন্য কারণ আছে। কিন্তু কি সেই কারণ জিজ্ঞেস করায় তারা কেউ কিছুই বলতে পারছেন না বা বলতে চাইছেন না।

কিন্তু কারণ যাই হোক, ভারতে এমন ঘটনা খুব কম হলেও হর-হামেশাই ঘটছে। ভারতের এ নোংরা সংস্কৃতি বা অভিরুচিকে শাবাস বলে হাততালি দেব, না যতখুশি গালাগালি দেব সেটা আমরা এখনো বুঝে উঠতে পারছি না।

print

LEAVE A REPLY