আড়াই মাসে সর্বনিম্ন শনাক্ত

0

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৬২ জন। এর আগে ১৪ জুন তিন হাজার ৫০ জন শনাক্ত হয় বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সেই হিসাবে আড়াই মাস পর আজ করোনায় সর্বনিম্ন রোগী শনাক্ত হলেন। নতুন তিন হাজার ৬২ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ তিন হাজার ৬৮০ জন।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭৯ জন মারা গেছেন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মারা গেলেন ২৬ হাজার ২৭৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৯৯ জন। এদের নিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২৩ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৯ হাজার ৬১৩টি এবং পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ২৯৪টি। দেশে মোট ৮৯ লাখ ৫৮ হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ৩৬ হাজার ৭৯৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ লাখ ২১ হাজার ৮৪৫টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৩ জন আর নারী ৩৬ জন। দেশে করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৩০ জন এবং নারী ৯ হাজার ২৪৪ জন।

এরমধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আট জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন।

মারা যাওয়া ৭৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ২৮ জন, চট্টগ্রাম বিভাগের ২৩ জন, রাজশাহী ও সিলেট বিভাগের আট জন করে, খুলনা বিভাগের চার জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের তিন জন করে এবং রংপুর বিভাগের দুই জন।

৭৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা

Comments
Loading...