ছুটির দিনে সড়কে ঝরে গেল ১৬ প্রাণ

0

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে দেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ১৬ প্রাণ। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন।

ফেনীর ছানুয়া দিয়ে শুরু, পরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ, নাটোরের গুরুদাসপুর এরপর বেলা আড়াইটার দিকে মাদরীপুর ও ভোলায় এছাড়া বিকালে সবশেষ গাজীপুরের শ্রীপুর ও কক্সবাজারের চকোরিয়ায় এসব দুর্ঘটনা ঘটে।

ময়মনসিংহে বাস খাদে পড়ে নিহত ৪

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নারীসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন।

আহতদের মধ্যে ১৫ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অন্যরা ঈশ্বরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চর হোসেনপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- ঈশ্বরগঞ্জ উপজেলার মাঝিয়াকান্দি গ্রামের রতন মিয়া (২৮), নান্দাইল উপজেলার হাবিব মিয়া (৩৫), জামালপুর জেলার হাসিনা খাতুন (৭৫)।

পুলিশ জানিয়েছে, বাসটি ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জের ভৈরব যাচ্ছিল। পথে চর হোসেনপুর নামকস্থানে একটি সাইকেলকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সাইকেল আরোহী রতনসহ তিনজন নিহত হন। আর ঈশ্বরগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পর একজন মারা যান।

ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান জানান, দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ জন। তাদের মধ্যে ১৫ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মাদারীপুরে পিকআপের ধাক্কায় ভ্যানের ২ যাত্রী নিহত

মাদারীপুরের সদরে পিকআপের ধাক্কায় ভ্যানের দুজন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হন। শুক্রবার বেলা দেড়টার দিকে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কের পখিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মাদারীপুর সদর থানার এসআই শ্যামলেন্দু ঘোষ জানান, মাদারীপুর থেকে চাল বোঝাই একটি পিকআপ শরীয়তপুরের দিকে যাচ্ছিল। পখিরা এলাকায় সপ্তম চীন-বাংলাদেশ মৈত্রী সেতু টোল ঘরের কাছে একটি ভ্যানকে ধাক্কা দিলে ভ্যানের দুজন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহত দুজনকে আশঙ্কাজনক অবস্থায় সদর হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে আহত ও নিহতদের পরিচয় পাওয়া যায়নি। তারা স্থানীয় একটি ইটভাটার শ্রমিক এবং তাদের বাড়ি সাতক্ষীরা জেলায় বলে জানা গেছে।

ফেনীতে সড়ক দুর্ঘটনায় চালক-হেলপার নিহত

ফেনীতে সড়ক দুর্ঘটনায় মিনিট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন।

শুক্রবার ভোররাতে ফেনীর মুহুরীগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ডভ্যানের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চালক ইকবাল হোসেন ও হেলপার শামীম হোসেন।

ইকবালের বাড়ি ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নে। অন্যদিকে শামীম সেনবাগ উপজেলার বাটচারী ইউনিয়নের বাসিন্দা।

মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুবুল আলম জানান, কাভার্ডভ্যানটি মিনিট্রাককে পেছন থেকে ধাক্কা দিলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন।

নাটোরে মহাসড়কে প্রাণ গেল ৩ কিশোরের

নাটোরের গুরুদাসপুরে মোটরসাইকেল নিয়ে মহাসড়কে মহড়া দিতে গিয়ে বাসের নিচে চাপা পড়ে তিন কিশোর নিহত হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় উপজেলার হাটিকুমরুল মহাসড়কের রানি গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হল- বায়েজিদ (১৫), হাকিম (১৬) ও রাকিব (১৫)।

স্থানীয়দের বরাত দিয়েবনপাড়া হাইওয়ে থানার ওসি জিএম শামসুন নূরজানান, হাকিম ও রাকিব সম্পর্কে চাচাতো ভাই। তারা ওয়াজ মাহফিল মোশিন্দা মাঝপাড়ায় নানাবাড়িতে এসেছিল।

শুক্রবার সকালে মামাতো ভাই বায়েজিদকে নিয়ে মোটরসাইকেলে করে ঘুরতে বের হয় তারা। উপজেলার রানিগ্রাম এলাকার ১০ নম্বর ব্রিজের কাছে পৌঁছলে ময়মনসিংহ থেকে যশোরগামী কাজী পরিবহনের একটি বাসের নিচে ঢুকে যায় মোটরসাইকেলটি।

এ সময় বাইকটিতে আগুন ধরে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়।

ভোলায় অ্যাম্বুলেন্স চাপায় শিশু নিহত

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় অ্যাম্বুলেন্স চাপায় নয় বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মনিরাম বাজারের ভোলা-চরফ্যাশন সড়কে বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে বোরহানউদ্দিন থানার ওসি অসিম কুমার সিকদার জানান।

নিহত সানজিদা একই উপজেলার কাচিয়া ইউনিয়নের জাহাঙ্গীর মিয়ার মেয়ে।

ওসি অসিম স্থানীয়দের বরাতে বলেন, সানজিদা বাজার থেকে ভোলা-চরফ্যাশন সড়ক দিয়ে বাড়ি ফিরছিল।

তিনি বলেন, পেছন থেকে একটি দ্রুতগতির অ্যাম্বুলেন্স তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয়।

চকরিয়ায় কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ২

কক্সবাজারের চকরিয়া উপজেলায় একটি কাভার্ডভ্যানের ধাক্কায় ২জন পথচারি নিহত হয়েছেন। এ সময় এক শিশু আহত হয়।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

বানিয়ারছড়ায় অবস্থিত চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির আইসি এস আই নুরুল আলম জানিয়েছেন, কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে। নিহতদের মধ্যে একজন নারী ও এক যুবক ঘটনাস্থলে মারা যান। আহত এক শিশুকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আব্দুল শুক্কুরের স্ত্রী মেহেরুন্নেছা (৫২) নামের একজনের পরিচয় পাওয়া গেলেও অপর যুবকটির মুখমন্ডল বিকৃত হয়ে যাওয়ায় তার পরিচয় মেলেনি।

শ্রীপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২

গাজীপুরের শ্রীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছেন।

শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার গড়গড়িয়া নতুন বাজার (কেন্দ্রীয় তুলা উন্নয়ন গবেষনা কেন্দ্র) ও দুপুরে জৈনা বাজারে মহাসড়ক পার হওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে।

নিহতের মধ্যে একজনের নাম আলমগীর বলে নিশ্চিত হওয়া গেলেও অপরজনের নাম পরিচয় পাওয়া যায়নি।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হুসেন জানান, শুক্রবার সকাল ছয়টার দিকে গড়গড়িয়া নতুন বাজার এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় ময়মনসিংহগামী অজ্ঞাত একটি গাড়ি চাপা দিলে এক যুবক (২৭) ঘটনাস্থলেই নিহত হয়।

তিনি জানান, নিহতের পরিচয় পাওয়া যায়নি। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

অপরদিকে, দুপুর আড়াইটার দিকে মহাসড়কের জৈনা বাজারে রাস্তা পার হওয়ার সময় আলমগীর হোসেন (৪৫) লেগুনা চাপায় নিহত হন। নিহত ব্যক্তি উপজেলার নগরহাওলা গ্রামের দুলাল মিয়ার গাড়ীর চালক ছিলেন। খবর পেয়ে নিহতের স্বজনেরা লাশ নিয়ে যায়।

Comments
Loading...