রোজিনার জামিন শুনানি শেষ, আদেশ পরে

0 ১০৮

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানি শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে উভয়পক্ষের শুনানি শেষ হয়। নথিপত্র পর্যালোচনার জন্য রাখা হয়েছে বলে জানিয়েছেন আদালত। দ্রুততম সময়ের মধ্যে পরে আদেশ দেয়া হবে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৪৯ মিনিটে জামিন শুনানি শুরু হয়। শুনানি করেন আইনজীবী এহসানুল হক সমাজী ও প্রশান্ত কুমার কর্মকার।

আদালতে রোজিনা ইসলামের জামিন শুনানিতে অংশ নেন তার আইনজীবীরা। রোজিনার স্বীকারোক্তিমূলক ভিডিও ফুটেজ আদালতে জমা দেয়ার জন্য জামিনের আদেশ আগামী সপ্তাহের যে কোন দিন ধার্য করার আবেদন জানায় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। একইসঙ্গে মামলার সবগুলো ধারা জামিন অযোগ্য দাবি করে জোরালোভাবে জামিনের বিরোধিতা করেন।

অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধিতে করা এই মামলার তদন্তের দায়িত্ব গতকাল বুধবার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগকে (ডিবি) দেয়া হয়। এর আগে পুলিশ রোজিনা ইসলামকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে গত মঙ্গলবার আদালতে হাজির করে। একই সঙ্গে রোজিনাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ।

অন্যদিকে রোজিনা ইসলামের জামিনের আবেদন জানান তার আইনজীবীরা। ওই দিন শুনানি নিয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড আবেদন নাকচ করেন এবং রোজিনার জামিন আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য ২০শে মে দিন ধার্য করেন। সেদিন আদালতের নির্দেশে রোজিনাকে কারাগারে পাঠানো হয়।

Comments
Loading...