কাপ্তাইয়ে গোসল করতে নেমে কলেজ ছাত্রের মৃত্যু

0 ৭৭

রাঙামাটির কাপ্তাই উপজেলার শীলছড়ির সীতারঘাট এলাকায় কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে চট্টগ্রাম সরকারি সিটি কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্র তন্ময় দাসের (১৯) মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ মে) বিকেল এই ঘটনা ঘটে। তন্ময় দাস (১৯) চট্টগ্রাম মহানগর এর টাইগার পাস এলাকার বাসিন্দা সুবল দাসের পুত্র। সে চট্টগ্রাম সিটি কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র বলে জানান তার সাথের বন্ধুরা।

নিহতের স্বজন কৃষ্ণ নাথ জানান, চট্টগ্রাম থেকে তন্ময়সহ মোট ৯ জন বন্ধু কাপ্তাইয়ের কেপিএম তাদের বাড়ীতে বেড়াতে এসে পরে কর্ণফুলী নদীর ধারে অবস্থিত সীতার ঘাট মন্দিরে ঘুরতে যান। তারা মন্দির দর্শনের পর বিকেলে পার্শ্ববর্তী ঘাটে কর্ণফুলী নদীতে গোসল করতে নামে।

এক পর্যায়ে চোখের পলকে হঠাৎ কর্ণফুলী নদীতে নিখোঁজ হয়ে যায় তন্ময়। পরে তার বন্ধুরা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে সরকারের জরুরি সেবা ৯৯৯ নাম্বারে কল দেয়। পরে বিষয়টি কাপ্তাই ফায়ার সার্ভিসকে অবগত করলে তৎক্ষণাৎ ঘটনাস্থলে ছুটে আসেন কাপ্তাই ফায়ার সার্ভিস এর লিডার ধীমান বড়ুয়া নেতৃত্বে ফায়ার সার্ভিস কর্মীরা।

তারা এসে নিখোঁজ হওয়া তন্ময়কে খোঁজাখুজি শুরু করে এবং রাঙামাটি ফায়ার সার্ভিসের ডুবুরী দলকে খবর দেন। সন্ধ্যা ৭ টার কিছুটা পর প্রথমে কাপ্তাই নৌ ঘাঁটি শহীদ মোয়াজ্জেম এর নৌ ডুবুরি দল এবং রাঙামাটি জেলা ফায়ার সার্ভিসের ডুবুরি দল যৌথভাবে নিখোঁজ তন্ময়ের উদ্ধারে কর্ণফুলী নদীতে নেমে পড়েন। পরে রাত ৮ টায় একই জায়গা হতে নিখোঁজ তন্ময় এর মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। উদ্ধারের পর তাকে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

চন্দ্রঘোনা থানার ওসি মো. ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাত ৮টায় ফায়ার সার্ভিস এবং নৌ বাহিনীর ডুবুরি দল তার মরদেহ উদ্ধার করে। মৃত্যুবরণকারী তন্ময়ের মরদেহ মানবিক কারণে ময়নাতদন্ত ছাড়া তার মা বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।

Comments
Loading...