শিমুলিয়ায় লঞ্চ চালু, যাত্রীর চাপমুক্ত ফেরি

0 ৫৮

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল শুরু হওয়ায় ফেরিতে যাত্রীর চাপ কমেছে। এতদিন প্রতিটি ফেরিতে যাত্রীদের উপচে পড়া ভিড় থাকলেও আজ সোমবার সকালের চিত্র ছিল একেবারে ভিন্ন। ফেরিতে যথারীতি পারাপার হচ্ছে যানবাহন, সাধারণ যাত্রীদের চাপ নেই বললেই চলে। সবাই লঞ্চে করে নদী পার হচ্ছেন।

গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি করে আজ সোমবার থেকে অর্ধেক আসন খালি রেখে স্বাস্থ্যবিধি মেনে বাস, লঞ্চ ও ট্রেনসহ সব ধরনের গণপরিবহণ চালুর সিদ্ধান্তের কথা জানায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, সোমবার সকাল থেকে ১৭টি ফেরি চলাচল করছে তবে ফেরিতে আর যাত্রীদের চাপ নেই। শুধু যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট থেকে ফেরিগুলো মাদারীপুরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। লঞ্চ চলাচল শুরু হওয়ায় যাত্রীরা লঞ্চে পারাপার হচ্ছেন। ফলে ফেরিঘাট এলাকায় কিছুদিন ধরে যাত্রীদের চিরচেনা সেই জটলা আজ আর দেখা যাচ্ছে না।

খবর নিয়ে জানা যায়, সকাল থেকে ৮৭টি লঞ্চ চলাচল করছে। লঞ্চ চালকরা অর্ধেক ফাঁকা রেখে যতদূর সম্ভব স্বাস্থ্যবিধি মানে লঞ্চ চালানোর চেষ্টা করছেন। তবে সাধারণ যাত্রীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা গেছে। অনেক যাত্রীর মুখে মাস্ক দেখা যায়নি।

অপরদিকে মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌরুটেও সোমবার সকাল সাড়ে ৮টা থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

Comments
Loading...