ব্যাংক লেনদেনের সময় বাড়লো

0 ১১৬

করোনা মহামারির মধ্যে আগামী ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ শুরুর আগের দুই দিন ব্যাংকগুলোতে আধা ঘণ্টা বাড়তি সময় লেনদেন হবে।

আজ সোমবার ও মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে।

বাংলাদেশ ব্যাংক রোববার এক সার্কুলারে জানিয়েছে, ১২ই এপ্রিল সোমবার এবং ১৩ই এপ্রিল মঙ্গলবার ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

আর লেনদেনের পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

লেনদেনে বিধিনিষেধ দেয়ার পর ব্যাংকিং লেনদেন ছিল সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। তবে এই স্বল্প সময়ের কারণে শাখা পর্যায়ে ভিড় বেড়ে যাওয়ায় কেন্দ্রীয় ব্যাংক লেনদেনের সময় বাড়িয়েছে।

এমনিতে ব্যাংকে লেনদেন হয় সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত। কিন্তু লকডাউনের কড়াকড়ির কারণে গত ৫ই এপ্রিল থেকে ব্যাংকে লেনদেন হচ্ছিল সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

লেনদেনের পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বেলা ২টা পর্যন্ত খোলা রাখা হচ্ছিল।

এরপর ১৪ই এপ্রিল থেকে সারাদেশে সার্বাত্মক লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ করে দেয়ার কথা। সে কারণে তার আগের দুদিন লেনদেনের সময় আধা ঘণ্টা বাড়ানো হলো।

Comments
Loading...