বাড়ি ফিরতে বাস পাচ্ছেন রাবি শিক্ষার্থীরাও

0 ৫৮

পরীক্ষা দিতে এসে রাজশাহীতে আটকে পরা শিক্ষার্থীদের বাড়ি পৌঁছাতে অবশেষে নিজস্ব পরিবহনের ব্যবস্থা করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে প্রস্তুতি নিচ্ছেন বলে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা তা নিশ্চিত করেছেন।

রাবি উপাচার্য বলেন, শিক্ষার্থীদের পক্ষ থেকে বাড়ি পৌঁছানোর ব্যাপারে ছাত্রউপদেষ্টা বা প্রক্টর দপ্তরে সরাসরি জানায়নি কেউ। তবুও আমরা মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি। এ বিষয়ে উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের সঙ্গে আলোচনা করব। আলোচনার মাধ্যমে আগামী দুই একদিনের মধ্যে প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তিনি বলেন, কোন অঞ্চলের কত সংখ্যক শিক্ষার্থী রাজশাহীতে আটকে আছেন সেটি নির্দিষ্ট নয়। তাই বাড়িতে ফিরতে চায় এমন শিক্ষার্থীদের প্রক্টর দপ্তরে সশরীরে এসে কোথায় বাড়ি তথ্যাদি তালিকাভুক্ত করতে হবে। এতে কোন রুটে কতটি বাস প্রয়োজন হবে সেটি নির্ধারণ করতে পারবে প্রশাসন।

তিনি আরো বলেন, তালিকা পাওয়ার পরে শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে একটি নির্দিষ্ট তারিখ জানানো হবে। গ্রামে গ্রামে পৌঁছে দেওয়া সম্ভব নয়। তবে আশা করছি ঈদের আগেই শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে পারবো।

এর আগে গত ২০ জুন থেকে বিভিন্ন বর্ষের ২০১৯ সালের এবং ৪ জুলাই থেকে ২০২০ সালের পরীক্ষাগুলো নিতে বিভাগগুলোকে নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। নির্দেশনা পেয়ে পরীক্ষাগুলো নিতে তারিখ ঘোষণা করে বেশ কয়েকটি বিভাগ। পরীক্ষার তারিখ ঘোষণায় রাজশাহীতে আসেন শিক্ষার্থীরা। কিন্তু লকডাউন বৃদ্ধির ফলে হঠাৎ করেই পরীক্ষা স্থগিত করা হয়। এতে বাসায় ফেরা নিয়ে বিপাকে পড়েন শিক্ষার্থীরা।

Comments
Loading...