সহপাঠীর মুক্তির দাবিতে জবি শিক্ষার্থীদের রাস্তা অবরোধ, বিক্ষোভ

0

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্নাতক প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে আটকের ঘটনায় তাঁর মুক্তির দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাঁখারি বাজার মোড় অবরোধ করে বিক্ষোভ করে আটক শিক্ষার্থীর সহপাঠীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে শ্লীলতাহানি এবং বাসের হাফ ভাড়া না নেওয়ায় প্রতিবাদ করতে গেলে বিহঙ্গ বাসের হেলপারের সঙ্গে কয়েকজন শিক্ষার্থীর সংঘর্ষ বাঁধে। পরে বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী ফাহিমকে আটক করে হ্যান্ডকাপ পরিয়ে থানায় নিয়ে যায় কোতোয়ালি পুলিশ।

শিক্ষার্থীরা আরও অভিযোগ করে বলেন, বাসের মালিক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শরীফুল ইসলাম। তাঁর ভাই বিশ্ববিদ্যালয় পুলিশ বক্সের ইনচার্জ। তাঁর নেতৃত্বেই পুলিশ হামলা চালায়। এতে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ওঠে।

তবে সদরঘাট পুলিশ বক্সের দায়িত্বে থাকা এস আই নাহিদুল ইসলাম বলেন, `জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাইরের একটা ছেলেকে ধরে নিয়ে এসে চাঁদার জন্য মারছিল। তখন বিহঙ্গ পরিবহনের কামাল গিয়ে ঘটনার ব্যাপারে জানতে চাই। তখন কামালকে তুই কে বলে মারা শুরু করে ওই শিক্ষার্থীরা। আমি এখন কামালকে নিয়ে হাসপাতালে আছি।’

Comments
Loading...