বাহরাইনে বাড়ছে করোনার ঝুঁকি, আরও ২ বাংলাদেশির মৃত্যু

0 ৩৫

বাহরাইনে করোনায় রেকর্ড সংখ্যক হারে বাড়ছে মৃত্যু ও সংক্রমণ। পর পর দুই দিনে দুই জনসহ চলতি মাসে প্রাণ হারালো ২৪ বাংলাদেশি।স্বজন ও দূতাবাস সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৫ মে) শাহ আলম খান (৪০) ও বুধবার (২৬ মে) আমজাদ হোসেন নামের দুই বাংলাদেশি দেশটির প্রতিরক্ষা (বি ডি এফ) হাসপাতালে করোনার সংক্রমণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

বিধি মতে তাদের মৃতদেহ বাহরাইনে দাফনের কথা রয়েছে। চাচাতো ভাই হেলাল নির্ঝয়ের তথ্য অনুযায়ী, শাহ আলম খান সিলেটের বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের কায়স্থঘাট চক্ গ্রামের মৃত আনছার আলী খানের ছেলে। তথ্য মতে মৃত অপর ব্যক্তি আমজাদ হোসেন কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নের বেকামলিয়া গ্রামের আবু সাঈদ মিয়ার পুত্র।

উল্লেখ্য, বাহরাইনে ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত মোট মৃত্যুবরণ করেন ২৭ বাংলাদেশি। প্রথম ধাপে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা অনেকটা নিয়ন্ত্রণের পর ২০২১ সালের মে মাসের ২৭ তারিখ পর্যন্ত মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে মোট মৃত্যুবরণ করেন ৩৪ জন। শুরু থেকে এ পর্যন্ত মোট প্রাণ হারায় ৬১ বাংলাদেশি। তন্মধ্যে চলতি মাসেই এর পরিমান দাঁড়ায় ২৪ জনে।

এ ব্যাপারে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোঃ নজরুল ইসলাম ও লেবার কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম বাহরাইনে বসবাসরত সকল বাংলাদেশিদের টিকা গ্রহণ ও বাহরাইন সরকারের ঘোষিত বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দেন।

Comments
Loading...