উদ্দেশ্য ব্ল্যাকমেল, শিল্পপতি কন্যার নগ্ন ছবি নেটে

0 ২০

image_37220_0ইন্টারনেটে অনাবাসী ভারতীয় শিল্পপতির মেয়ের নগ্ন ছবি পোস্ট করার হুমকি দিয়ে মোটা টাকা হাতানোর ছক বানচাল করল এফবিআই। অভিযুক্ত স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রের বিরুদ্ধে প্রতারণা ও ষড়ষন্ত্রের মামলা দায়ের করা হয়েছে।

২০০৭ সালে মার্কিন ধনকুবের প্রবাসী ভারতীয় শিল্পপতি বিনোদ খোসলার মেয়ে নিনার (২৬) সঙ্গে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতক ডগলাস টার্লোর (২৭) আলাপ প্রোডাক্ট ডিজাইনিং প্রোগ্রামের পাঠ নিতে গিয়ে। ক্রমে দু’জনের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়ার পর ২০০৯ সালে নিনা ও ডগলাস যৌথ মালিকানায় ‘লোখো’ নামে একটি ডিজাইন সংস্থা খোলেন। কিন্তু ২০১০ সালে সম্পর্কে ইতি টেনে দেন দু’জনই।

২০১২ সালে নিনা ও তাঁর মা নীরু খোসলাকে ই-মেলে নিনা খোসলার বেশ কয়েকটি নগ্ন ছবি পাঠায় ডগলাস। একই সঙ্গে সে হুমকি দেয়, ৭২,০০০ ডলার না পেলে ছবিগুলি ইন্টারনেটের মাধ্যমে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়া হবে। গোয়েন্দা সূত্রে খবর, সম্পর্ক চলাকালীন অন্তরঙ্গ মুহূর্তের ছবিগুলি তুলে ডগলাসকে পাঠিয়েছিলেন নিনা নিজেই। এবার তারই দৌলতে ব্ল্যাকমেলের ছক কষে প্রাক্তন প্রেমিক। নিনার মায়ের মোবাইল ফোনে সে মেসেজ পাঠায়, প্যারিস হিল্টনের নয়া সংস্করণের মা হিসেবে পরিচিত হতে চলেছেন আপনি!’

মেসেজ ও ই-মেল পেয়ে খোসলা পরিবার ডগলাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কোনও সাড়া পাননি। উল্টে নিনার নতুন একটি নগ্ন ছবি পাঠিয়ে ২০১২ সালের ডিসেম্বরে ফের হুমকি দেয় পুরনো প্রেমিক। খোসলা ফাউন্ডেশনের কাছে ওই টাকা তার প্রাপ্য বলেও সে দাবি করে। উদ্বিগ্ন খোসলারা এরপর আইনরক্ষকদের দ্বারস্থ হন। বিষয়টি অনুসন্ধানের ভার দেওয়া হয় এফবিআইকে।

ই-মেলের সূত্র ধরে ডগলাসকে খুঁজে বের করতে অবশ্য বিশেষ বেগ পেতে হয়নি দুঁদে গোয়েন্দাদের। গোটা অনুসন্ধানের রিপোর্ট একটি হলফনামা মারফত আদালতে জমা দিয়েছেন সংস্থার স্যান ফ্র্যানসিস্কোর এজেন্ট গ্লেন সলমন-হিল। শুক্রবার মার্কিন জেলা দায়রা আদালতে মামলাটির শুনানি শুরু হবে বলে জানা গিয়েছে।

Comments
Loading...