কলকাতায় ১৪ মুসমিলকে জোরপূর্বক ধর্মান্তরিত

0 ১৬

ভারতে মুসলামানদের বিরুদ্ধে উগ্রপন্থীদের হামলা মামলা চলছেই। নানা অযুহাতে মুসলামানদের হত্যাসহ ধর্মান্তরিত করা হচ্ছে। গেল বছর মহারাষ্ট্রে দুই জন মুসলমানকে হিন্দু বানানো হয়।

এবার মুসলমানদের জন্য তুলনামূলক নিরাপদ বলে পরিচিত কলকাতায় একটি উগ্র হিন্দু সংগঠন জোরপূর্বক একই পরিবারের ১৪ জন মুসলমানকে হিন্দু ধর্ম গ্রহণ করতে বাধ্য করেছে।

এ ব্যাপারে সাংবাদিকরা ধর্মান্তরিত পরিবারটির সাথে কথা বলতে চেষ্টা করলে ওই সংগঠনের সদস্যরা সাংবাদিকের উপরও হামলা চালায়। এতে কয়েকজন সাংবাদিক গুরতর আহত হয়েছেন বলে জানা গেছে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, হিন্দু সংগঠনটি একটি প্রকাশ্য সমাবেশে মুসলিম পরিবারটিকে ধর্মান্তরিত করে। সমাবেশ শেষে সাংবাদিকরা সেখানে গেলে তাদের মারপিট করে স্থান ত্যাগ করতে বাধ্য করা হয়।

সূত্র: মিল্লাত টাইমস

বিদ্রোহীদের সাথে সেনাবাহিনীর সংঘর্ষে আবারো উত্তপ্ত কাশ্মীর
ভারতীয় সেনা ও বিদ্রোহী গোষ্ঠীর সংঘর্ষে ফের উত্তপ্ত জম্মু কাশ্মীর। শুক্রবার ভোর থেকে জম্মু কাশ্মীরের বারামুলার পাটটানে বিদ্রোহীদের সঙ্গে সেনা বাহিনীর গুলির লড়াই শুরু হয়।

পাটটানে বিদ্রোহীদের খোঁজে চলছে চিরুনি তল্লাসি। ওই এলাকা থেকে বিদ্রোহীদের নির্মূল করতে শুরু হয়েছে জোর তল্লাসি। পাশাপাশি সংঘর্ষ যাতে ছড়িয়ে পড়তে না পারে, সেই কারণে ওই এলাকায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা যায়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, গোটা এলাকা ঘিরে তল্লাসি শুরু করেছে সেনাবাহিনী।

এদিকে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে১০ পুলওয়ামার অবন্তিপুরা এলাকায় সিআরপিএফ ক্যাম্প লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ করা হয়। এরপর সেনাবাহিনীরা পাল্টা আক্রমণ করলে বিদ্রোহীরা পালিয়ে যায় সেখান থেকে । সূত্র : আনন্দবাজার

Comments
Loading...