খালেদা জিয়ার মুক্তি দাবি: অনলাইনে গণস্বাক্ষর যেভাবে দেবেন

0 ১৪

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনলাইনে শুরু হয়েছে গণস্বাক্ষর কর্মসূচি। খালেদা জিয়ার কারামুক্তির দাবীতে সারা দেশব্যাপী চলবে এ কর্মসূচি। এসময় দলের নেতাকর্মীদের ধৈর্যহারা না হয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে রাজপথে নেমে আসার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারর হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি।

বিএনপির মহাসচিব জানান অনলাইনে http://www.bnpbangladesh.com/free-khaleda-zia/এই লিংকে গিয়ে স্বাক্ষর করা যাবে। এ ছাড়া বিএনপির ‘অফিসিয়াল’ ওয়েবসাইট bnpBangladesh.com এ ‘খালেদা জিয়াকে মুক্ত কর’ নামে নতুন সেকশন যোগ করা হয়েছে। সেখানে ‘আমি খালেদা জিয়ার মুক্তি চাই’ এবং #freeKhaledaZia #freeBKZ #PeacefulProtestBD এই তিনটি হ্যাশট্যাগ ও খালেদা জিয়ার একটি ছবি দিয়ে ব্যানার ইমেজ দেওয়া আছে। এরপর নাম ও ঠিকানা ব্যবহার করে স্বাক্ষর করার ব্যবস্থা রয়েছে। স্বাক্ষরের পর লেখা দেখাচ্ছে ‘আমি অনতিবিলম্বে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই।’

মির্জা ফখরুল বলেন, আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যেমে আমাদের নেত্রীকে মুক্ত করে আনবো। আমি দলের নেতাকর্মীদের আহ্বান জানবো আপনারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করুন, রাজপথে নেমে আসুন, কোনো বিশৃঙ্খলা করবেন না।

তিনি বলেন, সরকারি দল উস্কানি দিবে যাতে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হয় তারা রাজনৈতিক সুবিধা নিতে পারে। আমরা তাদের সেই সুযোগ দিবো না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমদের নেত্রীকে মুক্ত করবো। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করবো।

অন্যদিকে চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘দলের অফিশিয়াল ওয়েবসাইটে (bnpbangladesh.com) “খালেদা জিয়াকে মুক্ত কর” নামে নতুন সেকশন তৈরি করা হয়েছে।’

তিনি জানান, সেকশনে ‘আমি খালেদা জিয়ার মুক্তি চাই’ এবং #freeKhaledaZia, #freeBKZ, #PeacefulProtestBD – এই তিনটি হ্যাশট্যাগ ও বেগম জিয়ার একটি ছবি দিয়ে ব্যানার ইমেজ দেওয়া আছে। এরপর নাম ও ঠিকানা ব্যবহার করে স্বাক্ষর করার ব্যবস্থা রয়েছে।

স্বাক্ষরের উপর লেখা আছে – ‘আমি অনতিবিলম্বে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই।’

Comments
Loading...