জার্মানিতে ১২ জন প্রবাসী বাংলাদেশি করোনা আক্রান্ত

0 ২৪

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি: বিশ্বের যে কয়টি দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বাড়ছে জার্মানি তার মধ্যে অন্যতম। আক্রান্তের সংখ্যার হিসেবে আমেরিকা, ইতালি, স্পেন এবং চীনের পরেইপাঁচ নম্বরে রয়েছে দেশটি। ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ৭৭৯২১ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৯২৫ জন। ১ এপ্রিল (বুধবার) একদিনে দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬১১৩ জন আর মৃত্যু বরন করেছেন ১৫০ জন যা এক দিনে সব চেয়ে বেশি মানুষ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর রেকর্ড। এছাড়াও প্রায় সাড়ে তিন হাজার জন করোনা আক্রান্ত রোগী নিবিড় পর্যবেক্ষণে আছেন।

এদিকে জার্মানিতে এখন পর্যন্ত ১২ জন প্রবাসী বাংলাদেশি প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। পূর্বের ১০ জন সহ গতকাল বুধবার আরো দুইজন প্রবাসী বাংলাদেশী করনাভাইরাসে নতুনভাবে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের দুইজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন বলে জানা গেছে। আক্রান্তরা বার্লিন, মিউনিখ, ম্যুন্সটার, ক্রেফিল্ড এবং ডর্টমুন্ডের বাসিন্দা।

জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ আক্রান্ত প্রবাসী বাংলাদেশিদের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। এছাড়াও করোনার সংক্রমণ থেকে বাঁচতে রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন। তিনি সকলকে সরকারের নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রেখে পরিষ্কার পরিচ্ছন্ন থাকার পরামর্শ এবং আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

এদিকে দেশটিতে করনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকার আরোপিত সকল বিধি নিষেধের মেয়াদ আগামী ১৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

Comments
Loading...