বাংলাদেশে হিন্দুদের প্রতি নৃশংসতা বন্ধে বিজেপির স্মারকলিপি

0 ২৩
BJP-Newskeralaআন্তর্জাতিক ডেস্ক
ঢাকা: বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতায় সংখ্যালঘু হিন্দুদের ওপর নৃশংসতা বন্ধের আহ্বান জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিজেপির সাত সদস্যের একটি প্রতিনিধি দল ভারতে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আবিদা ইসলামের সঙ্গে দেখা করে আহ্বান জানান। দলটি এ বিষয়ে একটি স্বারকলিপিও জমা দেয়।
স্মারকলিপিতে বিজেপি বাংলাদেশে চলমান পরিস্থিতিতে হিন্দুদের মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় উদ্বিগ্নতা প্রকাশ করা হয়। এছাড়া বাংলাদেশে সাংঘর্ষিক পরিস্থিতির কারণেই পশ্চিমবঙ্গে অবৈধ অভিবাসীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলেও উল্লেখ করা হয়।
স্মারকলিপিতে আরো বলা হয়, আমরা ভাতের কেন্দ্রীয় সরকারকে চাপ দিচ্ছি তারা যেন বিষয়টি কূটনৈতিক পর্যায়ে নিয়ে যায়। এই স্বারকলিপির সঙ্গে গত ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত বাংলাদেশে যে সমস্ত হিন্দু মন্দিরে হামলা হয়েছে তার একটি তালিকাও প্রদান করা হয়।
এরপরে বিজেপি কলকাতার কলেজ স্ট্রিটে এ নিয়ে একটি বিক্ষোভ সভা করে। সভায় বিজেপি রাজ্য সভাপতি রাহুল সিনহা এ নিয়ে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের নিরব ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।
দলের জেষ্ঠ্য নেতা তথাগত রায় বলেন, ‘এটা খুবই উদ্বিগ্নের বিষয় কিভাবে বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচার হয়েছে। নির্যাতিতদের অধিকাংশই সাম্প্রদায়িক সহিংসতার শিকার। আর যখন আমরা তাদের রক্ষার জন্য কথা বলি তখন আমাদেরও সাম্প্রদায়ক হিসেবে চিহ্নিত করা হয়।’ তিনি বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের প্রসঙ্গ টেনে বলেন, ‘তাকে সত্য বলার জন্য শাস্তি দেয়া হয়েছে। তিনি তার ‘লজ্জা’ বইতে প্রকাশ করে দিয়েছেন, কিভাবে অমুসলিমদের বাংলাদেশে ধর্ষণ ও হত্যা করা হয়।
Comments
Loading...