বিজিবি’র র‌্যাঙ্ক ব্যাজ প্রবর্তন

0 ৩১
BGB_Flagবর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র নিজস্ব র‌্যাঙ্ক ব্যাজ প্রবর্তন করা হয়েছে। তাদের দীর্ঘ দিনের দাবির প্রেক্ষাপটে সীমান্ত বাহিনীর পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে পদের সঙ্গে সংগতি রেখে আজ এ র‌্যাঙ্ক ব্যাজ প্রবর্তন করা হয়।
আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদকে নতুন র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।
অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের বলেন, বিজিবি’র বিভিন্ন পদমর্যাদার অন্যান্য কর্মকর্তাকেও এ অনুষ্ঠানে র‌্যাঙ্ক ব্যাজ পড়িয়ে দেয়া হয়।
শাকিল বলেন, এ র‌্যাঙ্ক ব্যাজ প্রবর্তনের মাধ্যমে বিজিবি’র মত একটি চৌকষ বাহিনীর দীর্ঘ দিনের দাবি পূরণ হলো।
বাংলাদেশ সেনাবাহিনী থেকে ডেপুটেশনে আসা বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের প্রধান র‌্যাঙ্ক ব্যাজ অপরিবর্তিত এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন অন্যান্য বাহিনীর সংগে সঙ্গতি রেখে বিজিবি’র নিজস্ব র‌্যাঙ্ক ব্যাজ প্রবর্তন করা হয়েছে।
প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকি, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার, স্বরাষ্ট্র সচিব সিকিউকে মুশতাক আহমেদ ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।
Comments
Loading...