ভাই হত্যায় এটিএম শামসুজ্জামানের ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

0 ২১

Untitled-167ঢাকা: বিশিষ্ট চলচ্চিত্র ও টিভি অভিনেতা এটিএম শামসুজ্জামানের এক ছেলে কুশলের হাতে আরেক ছেলে কবির হত্যা মামলার রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল। রায়ে কুশলকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন বিচারক। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়েছে। অর্থদণ্ড অনাদায়ে আরো একবছরের কারাদণ্ড দেয়া হয়।

রোববার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এই রায় ঘোষণা করেন। গত ২১ আগস্ট বিচারক রায় ঘোষণার জন্য এই দিন ধার্য করেছিলেন।

মামলাটির বিচারকালে এটিএম শামসুজ্জামানসহ ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন ট্রাইব্যুনাল। এরপর আত্মপক্ষ ও যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন।

২০১২ সালের ১৩ মার্চ এটিএম শামসুজ্জামানের ঢাকার সূত্রাপুরের দেবেন্দ্র নাথ ঘোষ লেনের বাসায় ছেলে এটিএম খলিকুজ্জামান কুশলের হতে খুন হন অপর ছেলে কবির। ওইদিন বিকেল আড়াইটা থেকে পৌনে ৩টার মধ্যে এই খুন সংঘটিত হয়। ওইদিনই গ্রেপ্তার হন কুশল।

হত্যাকাণ্ডের পর ওইদিনই এটিএম শামসুজ্জামান নিজে বাদী হয়ে রাত সোয়া ৮টার দিকে কুশলের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই বছরের ১৪ মার্চ হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন কুশল।

সে অনুযায়ী ২০১২ সালের ২৫ জুন কুশলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন সূত্রাপুর থানার উপ-পরিদর্শক মুনিরুল ইসলাম। ২০১২ সালের ৬ ডিসেম্বর কুশলের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। চার্জশিটে মোট ২২ জনকে সাক্ষি করা হয়। ট্রাইব্যুনালে মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

Comments
Loading...