শহীদী রক্তে বাংলাদেশের মাটি আরও উর্বর হয়েছে – শিবির সেক্রেটারী

0 ৪৪

VFSবাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, আওয়ামী সরকার মনে করেছিল নেতাকর্মীদের হত্যা করে ছাত্রশিবিরকে দমন করা যাবে। কিন্তু আজ প্রমানিত হয়েছে- শহীদী রক্তে বাংলাদেশের মাটি আরও উর্বর হয়েছে।
তিনি ছাত্রশিবিরের ১৭৭তম শহীদ খলিলুর রহমান মল্লিক স্মরণে প্রকাশিত স্মারকের মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীর স্থানীয় এক মিলনায়তনে আজ সকাল ১০টায় ‘রক্তে ভেজা ঢাকার রাজপথ’ শীর্ষক স্মারকের মোড়ক উন্মোচিত হয়। মহানগরী সভাপতি রাশেদুল হাসান রানার সভাপতিত্বে ও সেক্রেটারী মুঈনুদ্দিন মৃধার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় ছাত্র আন্দোলন সম্পাদক জাকির হোসেন সেলিম। উপস্থিত ছিলেন মহানগরী সাংগঠনিক সম্পাদক সাদেক বিল্লাহ ও শ্যামপুর থানা সভাপতি গিয়াস উদ্দিন প্রমুখ।
শিবির সেক্রেটারী জেনারেল বলেন, হত্যা-নির্যাতনের পথ ধরে কোন আদর্শকে নির্র্মূল করা যায় না। ইতিহাস সাক্ষ্য দেয়, যখনই জালিম শাসকেরা আদর্শের পতাকাবাহী সংগঠনের নেতাকর্মীদের হত্যা-নির্যাতন করেছে, তখন সেই সংগঠন আরও শক্তিশালী হয়েছে। জামায়াত-শিবিরের ওপর স্টীমরোলার চালিয়ে আওয়ামীলীগ এই দুই সংগঠনকে মানুষের আরও কাছাকাছি নিয়ে গেছে। মানুষ নির্যাতক সরকারের ভূমিকা দেখার পাশাপাশি শত নির্যাতন সয়েও ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের ধৈর্য্যধারণ করতে দেখেছে। দেশবাসী তাই জামায়াত-শিবিরকে হৃদয়ে স্থান দিয়েছে। উপজেলা নির্বাচনের ফলাফল এই ইঙ্গিতই বহন করে।
তিনি বলেন, আওয়ামীলীগ যখন ভরাডুবির দিকে ধাবিত হচ্ছে, জামায়াত-শিবির তখন সারাদেশে আরো বিস্তৃত হচ্ছে। সরকার এখন পরিস্থিতি বুঝতে পেরে ভীত হয়ে পড়েছে। যদি অবিবেচকের মত সরকার জামায়াত-শিবিরের ওপর নির্যাতন বাড়িয়ে দেয়, তাহলে তাদের পতন অনিবার্য। শহীদ খলিলরা বারবার অপশাসনের বিরুদ্ধে দাঁড়িয়ে সকল ষড়যন্ত্রকে রুখে দেবে। অবিলম্বে সরকার যদি সুষ্ঠুভাবে জাতীয় নির্বাচনের ব্যবস্থা না করে, তাহলে তাদের জন্য ভয়াবহ পরিণতিই অপেক্ষা করছে।
তিনি শিবির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শহীদ খলিল আমাদের প্রেরণা। যেই চেতনা বুকে ধারণ করে তিনি পথ চলেছেন, আমাদেরকেও সমভাবে সেই চেতনাকে ধারণ করে পথ চলতে হবে। শহীদ খলিলের রেখে যাওয়া দায়িত্বের আঞ্জাম দিয়ে বাংলাদেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে হবে।
খলিলুর রহমান মল্লিক ২০১৩ সালের ১৪ আগষ্ট রাজধানীর দনিয়ায় পুলিশের গুলিতে শাহাদাৎ বরণ করেন।
ঢাকা জেলা দক্ষিণ
আজ দুপুরে ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণের দায়ীত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান। জেলা সভাপতি আব্দুর রহিম মজুমদারের সভাপতিত্বে স্থানীয় এক মিলনায়তনে বিকাল ৩টায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

Comments
Loading...