কিংবদন্তি হবার পথে মেসি?

0

image_96122_0ঢাকা: ডিয়েগো ম্যারাডোনা কিংবা পেলের কাতারে নাম উচ্চারিত হবে কি লিওনেল মেসির? এমন মতবাদ অনেকে দিলেও তা নিয়ে বিতর্ক আর সংশয় থাকছেই। তবে ব্রাজিলে আলবেসেলেস্তিদের স্বপ্ন পূরণ করে যদি ২৮ বছর পর শিরোপা ঘরে তুলেন মেসি তাহলে সেই প্রশ্নের সমাধান হয়ে যাবে আগামী মাসেই!

চারবার ব্যালন ডি’ আর খেতাব অর্জন করেছেন মেসি। ক্লাব ফুটবলে সম্ভাব্য সকল শিরোপাই জিতেছেন এই আর্জেন্টাইন তারকা। কিন্তু আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপে তার সেরা নৈপুণ্য প্রদর্শন করে দেখাতে পারেননি তিনি এখনও। আর এটাই তার ক্যারিয়ারে সবচেয়ে বড় ঘাটতি হয়ে আছে। এবারের আসরে সেরাটা ঢেলে দিতে পারলে হয়ত আর্জেন্টিনা শেষ পর্যন্ত শিরোপা উঁচু করে ধরবে। আর সেটা যদি করে দেখাতে পারেন তাহলে সব বিতর্কের অবসান ঘটিয়ে কিংবদন্তির কাতারে নাম লেখাবেন তিনি এতে কোন সন্দেহ নেই।

আর বিশ্বকাপে বসনিয়ার বিপক্ষে সেই স্বপ্ন পূরণের প্রথম ধাপের শুরুতে কিছুটা হাতাশা ছড়ালেও শেষ পর্যন্ত উজ্জ্বল মেসি। ২৬ বছর বয়সী সময়ের সেরা এই তারকা করেছেন একটি গোল। তবে পাশাপাশি ম্যাচের প্রথম গোলটাও যে এসেছে তার ফ্রিকিক থেকেই। কিন্তু সমস্যাটা অন্যখানে। বসনিয়া হার্জেগোভিনার বিপক্ষে প্রত্যাশিত নৈপুণ্য কি দেখাতে পেরেছে আর্জোন্টনা? নাকি তাদের ডিফেন্স ও সমন্বয়হীনতার ছাপ দেখা গেছে পুরো ম্যাচ জুড়ে। যারা টিভি পর্দার সামনে ছিলেন তারা জানেন দ্বিতীয়টিই সঠিক। নতুবা বসনিয়ার বিপক্ষেও আর্জেন্টিনার জয়ের দিনে স্কোরলইনটা ২-১ হবেই বা কেন।

তবে আর্জেন্টিনা বস সাবেলার অধীনে আলবেসেলেস্তিদের অধিনায়কত্ব নেয়ার পর থেকেই সফলতা পেয়ে আসছেন মেসি। জয়টাও ঠিকই পেয়েছে সাবেলার শিষ্যরা। আর সবচেয়ে বড় পাওয়া মেসির দেখানো কিছু ছন্দময় ফুটবলীয় দৃশ্যগুলো। যা প্রমাণ করছে এবারের আসরে দলকে শিরোপা জয়ের পথে নেতৃত্ব দেবেন তিনিই। কিংবদন্তি হবার প্রথম ধাপটাও তাই হয়ত আজই পার কললেন মেসি।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More