জিপির আনলিমিটেড থ্রিজি নিয়ে ছল-চাতুরি

0

Grameenএকটি নির্দিষ্ট সাবসক্রিপশন ফিতে সারা মাস আনলিমিটেড থ্রিজি ইন্টারনেট দেওয়ার দারুণ এক অফার ঘোষণা করেছে গ্রামীণফোন। ‘স্মার্ট প্ল্যান’ নামের এ অফারের বিজ্ঞাপন দেখে ব্যবহারকারীরা বেশ উৎফুল্ল হয়ে ওঠেন। তবে খোঁজ খবর করতে গিয়ে তাদের এ উচ্ছাস বেশিক্ষণ টেকেনি। কারণ এ অফারের আড়ালে রয়েছে শীর্ষ মোবাইল অপারেটরটির চাতুর্যপূর্ণ ধোঁকাবাজি। সম্প্রতি গ্রামীণফোন (জিপি) প্রচারিত এমন একটি বিজ্ঞাপনে বলা হয়েছে, আরও সাশ্রয়ী এ স্মার্ট প্ল্যানে তিন ধরণের অফার দেওয়া হয়েছে। যেগুলোর প্রত্যেকটিতেই আনলিমিটেড থ্রিজি ইন্টারনেট দেওয়া হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।

এর একটি ২৯৯ টাকায় আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের সঙ্গে ২০০ মিনিট ভয়েস, ২০০ এসএমএস এবং ২০০ এমএমএস দেওয়ার কথা বলা হয়েছে। একইভাবে ৪৯৯ টাকায় আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের সঙ্গে ৪০০ মিনিট ভয়েস, ৪০০ এসএমএস এবং ৪০০ এমএমএস দেওয়ার কথা বলা হয়েছে। একই অফারের আওতায় দেওয়া হয়েছে ৬৯৯ টাকায় আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের সঙ্গে ৬০০ মিনিট ভয়েস, ৬০০ এসএমএস এবং ৬০০ এমএমএস। সবগুলো অফারে আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের কথা পরিস্কার উল্লেখ করা হয়েছে বিজ্ঞাপনটিতে। তবে আকর্ষণীয় রঙ্গিন বিজ্ঞাপনটির একেবারে কোনার দিকে খালি চোখে দেখা যায় না এমন ফন্টসাইজে লেখা আছে ‘বিস্তারিত ভেতরের পাতা’। কিন্তু ভেতরের পাতায় কেউ মনোযোগ দিয়ে বিজ্ঞাপনটি পড়লেই চোখ ছানাবড়া হয়ে যাবে। সেখানেই উল্লেখ করা হয়েছে আসল তথ্য বা লুকানো সত্যটি। এতে উল্লেখ করা হয়েছে, ২৯৯ টাকা, ৪৯৯ টাকা বা ৬৯৯ টাকায় কেবল নির্দিষ্ট পরিমান ইন্টারনেট ব্যান্ডউইথ দেওয়া হচ্ছে। অফারগুলোতে ২৯৯ টাকার অফারে ৫০০ এমবি, ৪৯৯ টাকায় এক জিবি এবং ৬৯৯ টাকায় দুই জিবি ব্যান্ডউইথ দিচ্ছে গ্রামীনফোন। আর সেটা শেষ হলে গেলেই অতিরিক্ত ব্যবহারের ওপর বিল করতে শুরু করবে তারা। গ্রাহকদের একজন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র জামিল উদ্দিন বলেন, গ্রামীণফোন এমন অফার অনেক দিন থেকেই দিচ্ছে। প্রমম দিকে বুঝতে না পারলেও পরে ঠিকই চাতুরি ধরে ফেলেছি। ফলে সাবধান হয়ে নতুন অফার নিতে হচ্ছে আমাদের। আর শুধু গ্রামীণফোন নয়, অন্য অপারেটরেও এমন চাতুরি ভর্তি অফার হরহামেশাই পাওয়া যাচ্ছে বলে জানান জামিল উদ্দিন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More