দিল্লির ‘মসনদে’ আম আদমি

0

Aam_Aadmi_Party7073ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রীর ‘মসনদে’ বসতে যাচ্ছেন আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিলাল। সোমবার সকালে সাংবাদ সম্মেলন করে সরকার গঠনের কথা জানিয়েছেন তিনি।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর নাজিম জংয়ের সাথে দেখা করে পার্টির তরফ থেকে এ কথা জানানো হবে। অরবিন্দ কেজরিলাল বলেন, “এটা আমার নয়, সাধারণ মানুষের বিজয়।”

গত কয়েকদিনে বিপুল সংখ্যক জন মতামত গ্রহণ করা হয়েছে দিল্লিকে শাসন করবে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে। জনগণের মতামত গ্রহণ করে সোমবার সকালে এএপির এক রাজনীতি বিষয়ক কমিটির বৈঠক বসে।

বৈঠকের পর আম আদমির তরফ থেকে জানানো হয়, ইন্টারনেটের মাধ্যমে গোটা দেশ থেকে প্রায় ৫ লাখ ২৩ হাজার ১৮৪ জন তাঁদের মতামত জানিয়েছেন। এর মধ্যে ২ লাখ ৬৫ হাজার ৯৬৬ জন দিল্লিবাসী। এই বিপুল সংখ্যক মানুষের ৭৪ শতাংশ মনে করেন আপ-এর সরকার গঠন করা উচিত। সংখ্যাটা প্রায় ১ লাখ ৫৭ হাজার।

এছাড়া দিল্লিতে রোববার রাত পর্যন্ত যে ২৮০টি সভা করা হয়েছে এএপির তরফ থেকে,এর মধ্যে ২৫৭টি সভায় মানুষের রায়, এএপির সরকার গঠনের পক্ষে।

দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত এএপির এ সফলতাকে অভিনন্দন জানিয়ে বলেছেন, “কংগ্রেস এই সরকারকে শর্তহীনভাবে সমর্থন করছে না। অরবিন্দের জন্য আমার শুভকামনা রইল। দিল্লিবাসীকে যে প্রতিশ্রুতি এএপি দিয়েছিল, সেগুলি অবশ্যই পূরণ করা উচিত।”

অন্যদিকে আরেক প্রধান দল বিজেপির দিল্লির নেতা হর্ষবর্ধন জানান, আম আদমি পার্টি জনগণের সাথে বিশ্বাসঘাতকতা করেছে। যে কংগ্রেসকে মানুষ প্রত্যাখ্যান করেছে, তাদের সাথে হাত মিলিয়ে দলটি পিছনের দরজা দিয়ে সরকারে যাচ্ছে।

আগামী ২৬ তারিখ দিল্লির রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন অরবিন্দ কেজরিলাল।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More