দীর্ঘ ২২ বছর ম্যানহোলের ভিতর পোষা কুকুরসহ এক দম্পত্তির সংসার

0

polদীর্ঘ ২২ বছর ওরা তিনজনে পাকাপাকিভাবে থাকত ম্যানহোলের ভিতর। একটু মাথা গোঁজার ঠাঁই না থাকায় আশ্রয় হিসেবে কলম্বিয়ার মেডেলিনের রাস্তার ম্যানহোলকেই বেছে নিয়েছেন এই দম্পতি (ছবিতে)। সঙ্গে পোষা কুকুর। ইন্টারনেট দুনিয়ায় এমন খবর প্রকাশের পর রীতিমতো হইহই পড়ে যায়। খবরে বলা হয় এই দম্পতি সব সময় আতঙ্কে আছে, কখন তাঁদের সরকারে এসে উৎখাত করে দেয়।
এর পর এগিয়ে আসে কলম্বিয়ার সরকার। ম্যানহোলের ভিতর দীর্ঘ ২২ বছর সংসার করা ওই দম্পতিকে সরকারের পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয় সরকারি আবাসনে থাকার। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দম্পতি জানায় তারা এই ম্যানহোলেই ভালো আছে, জীবনের বাকিটা সময় এই ম্যানহোলেই থাকতে চায়। গৃহকর্তার নাম ৬২ বছর বয়সী মিগুয়েল রেসট্রিপো।
ম্যানহোলটিকে আবাসযোগ্য করে তোলার জন্য দম্পতি প্রচুর পরিশ্রম করে। একচিলতে জায়গার মধ্যে ছোট্ট রান্নাঘর, বিছানা, চেয়ার, রঙিন টেলিভিশন, বৈদ্যুতিক পাখাও আছে ম্যানহোলটির ভেতরে। ৪.৫ ফুট বাই ১০ ফুটের এ ম্যানহোলটি উচ্চতায় মাত্র ৬.৫ ফুট।
আর এ ছোট জায়গাতেই ওরা দিব্যি বেঁচে আছে। বৃষ্টি এলে পানি পড়ে; সব ভিজিয়ে দেয়। এসবের পরও ৬২ বছর বয়সী এ বৃদ্ধ স্ত্রী মারিয়া গার্সিয়া আর ব্লাকি নামের কালো কুকুরটিকে নিয়ে বেশ আছেন।
সূত্র : জি নিউজ

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More