রাজশাহীতে জামায়াত-পুলিশ সংঘর্ষ, আটক ১৮

0

timthumb-300x194জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায় ঘোষণার পর রাজশাহীর বেশ কয়েকটি স্থানে পুলিশের সঙ্গে জামায়াত-শিবির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় জামায়াত-শিবির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও গুলি ছোড়ে। পরে আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ১৮ জনকে আটক করেছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তারভীর হায়দার চৌধুরী  জানান, সাঈদীর রায়ের প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শালবাগান এলাকায় জামায়াত-শিবির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে শিবিরকর্মীরা তাদের লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায়।

পুলিশও টিয়ারশেল ও গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ১৫ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করা হয়েছে। একই সময় নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা এলাকায় বিক্ষোভ মিছিল থেকে রাস্তা অবরোধের চেষ্টা করে জামায়াত-শিবির নেতাকর্মীরা।

এ সময় পুলিশ আসলে শিবির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে গুলি ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় তিনজনকে আটক করা হয়।

এ ছাড়াও মতিহার থানার কাটাখালি এলাকায় বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তিনি আরও জানান, ঘটনার পর থেকে নগরজুড়ে পুলিশি অভিযান শুরু হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More