আলোচিত নারদা মামলায় জামিন পেলেন তৃণমূলের চার নেতা

0 ৩০

ভারতের পশ্চিমবঙ্গের আলোচিত নারদা ঘুষ কেলেঙ্কারি মামলায় শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট চারজন নেতা।

তৃণমূলের প্রবীণ নেতা ও সাবেক মন্ত্রী নবনির্বাচিত বিধায়ক সুব্রত মুখোপাধ্যায়; তৃণমূল নেতা, কলকাতা পৌর করপোরেশনের সাবেক মেয়র ও বর্তমান মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম; সাবেক মন্ত্রী ও নবনির্বাচিত তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং কলকাতা পৌর করপোরেশনের সাবেক মেয়র ও মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছেন কলকাতা হাইকোর্ট।

টাইমস অব ইন্ডিয়া জানায়, আজ শুক্রবার দুই লাখ রুপির ব্যক্তিগত বন্ডে সেই জামিন দিয়েছেন কলকাতা হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ। তবে জামিনের সঙ্গে কয়েকটি শর্ত দিয়েছে হাইকোর্ট। তারমধ্যে অন্যতম হলো-তাঁরা কেউ গণমাধ্যমের মুখোমুখি হতে পারবেন না। এবং মামলা সংক্রন্ত কোনো তথ্য প্রমাণ বিকৃত করা যাবে না।

প্রসঙ্গত, নারদা ঘটনায় গত ১৭ মে ফিরহাদ হাকিমসহ চার শীর্ষস্থানীয় নেতাকে গ্রেফতার করে সিবিআই। ওই দিন নিম্ন আদালত গ্রেপ্তারকৃতদের জামিন দেন। কিন্তু তাতে স্থগিতাদেশ জারি করেন কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের ওই ভূমিকার সমালোচনা করেছিল ভারতের সুপ্রিম কোর্ট। এরপরই নারদ মামলা নিয়ে হাইকোর্টে ফের শুনানি শুরু হয়।

২০১৬ সালের ১৪ মার্চ পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতা, মন্ত্রী, সাংসদ ও বিধায়কদের অর্থ গ্রহণের চাঞ্চল্যকর তথ্য ফাঁস করে দিল্লির নারদা নিউজ ডটকম নামের একটি নিউজ পোর্টাল। এরপর থেকে এ ঘটনা নারদা কেলেঙ্কারি নামে পরিচিত পেয়েছে।

Comments
Loading...