ইসরায়েলের বিমান হামলায় ফিলিস্তিনে শিশুসহ নিহত বেড়ে ২০

0 ৬৭

পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের উপর হামলা ও জেরুজালেমে রকেট হামলার পর এবার ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ৯ শিশুসহ অন্তত ২০ ফিলিস্তিনি নিহত এবং ৬৫ জন আহত হওয়ার খবর পাওয়া গছে।

ইসরায়েল বাহিনী বিমান হামলা চালানোর কথা স্বীকার করেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর নিশ্চিত করেছে বলে পার্সটুডে এক প্রতিবেদনে জানায়। হামাস পরিচালিত প্যালেস্টাইনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এ হামলায় শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছে।

এদিকে, সোমবার ভোরে আবারও ইসরায়েলি বাহিনী আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ঢুকে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর রাবার বুলেট, কাঁদানে গ্যাসের শেল ও বোমা ছুড়েছে। এতে শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে আল-জাজিরার খবরে বলা হয়।

ইসরায়েলি আদালতের সহযোগিতা নিয়ে দখলদার ইসরায়েল সরকার শেখ জাররাহ শরণার্থী শিবিরের ফিলিস্তিনি নাগরিকদের উচ্ছেদ এবং তাদের ঘর-বাড়ি ধ্বংস করছে। সেখানে নতুন একটি ইহুদি বসতি স্থাপন করার পরিকল্পনা নিয়ে এই কাজ করছে তেল আবিব। গত কয়েকদিনে ইসরায়েলি সেনা ও অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিরা ফিলিস্তিনিদের সেখান থেকে জোর করে বের কের দেয়ার চেষ্টা করে। এ নিয়ে দফায় দফায় সংঘর্ষ হচ্ছে।

বিডি-প্রতিদিন

Comments
Loading...