পশ্চিম তীরে দুই ফিলিস্তিনি কর্মকর্তাকে হত্যা করল ইসরায়েলি বাহিনী

0 ৩০

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনের দুই নিরাপত্তা কর্মকর্তাসহ তিনজনকে হত্যা করেছে ইসরায়েলের স্পেশাল ফোর্সেস। ফিলিস্তিনি কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

ফেরারি বন্দুকধারীদের লক্ষ্য করে অভিযানের সময় সম্ভাব্য ভুল পরিচয়ের কারণে বৃহস্পতিবারের এ ঘটনা ঘটে থাকতে পারে বলে মন্তব্য করেছেন ইসরায়েলি একটি সূত্র। খবর রয়টার্সের।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সংলাপ দীর্ঘদিন ধরে থমকে থাকলেও আন্তর্জাতিক সমর্থনপুষ্ট ফিলিস্তিন অথরিটি (পিএ) পশ্চিম তীরে ইসরায়েলের সঙ্গে সমন্বয় করেই নিরাপত্তা বিধান করে।

পিএর নিরাপত্তা কর্মকর্তারা খুব কমই ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ায়। সাধারণত পশ্চিম তীরে ইসরায়েলের অভিযানের সময় দূরত্ব বজায় রাখে তারা।

পশ্চিম তীরের জেনিনে ঘটা এ ঘটনার বিষয়ে ইসরায়েলি কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি। এ ঘটনায় তৃতীয় আরেকজন গুরুতর আহত হয়েছেন বলে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

একজন ফিলিস্তিনি বন্দুকধারী নিহত হয়েছেন বলে রয়টার্সকে জানিয়েছেন ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর একটি সূত্র। তিনি জানান, একজন বন্দুকধারীকে আটক করতে গোপনে ইসরায়েলি স্পেশাল ফোর্সেসের একটি ইউনিট জেনিন শহরে গিয়ে হাজির হয়। ওই বন্দুকধারী ফিলিস্তিনি সম্প্রতি ইসরায়েলের সেনাদের ওপর হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছিল।

অভিযানের সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে এক বন্দুকধারী নিহত ও অপর একজন আহত হন, তাকে আটক করা হয়েছে বলে সূত্রটি জানিয়েছে। তিনি আরও জানান, গোলাগুলির শব্দ শুনে নিকটবর্তী কম্পাউন্ড থেকে ফিলিস্তিনি নিরাপত্তা কর্মকর্তারা এগিয়ে এসে ইসরায়েলিদের দিকে গুলি ছোড়ে।

Comments
Loading...