পাকিস্তানি পতাকা নামিয়ে উল্লাস, তালেবান কর্মকর্তাদের গ্রেফতার

0

মানবিক কারণে পাকিস্তান নতুন আফগান সরকারকে খাদ্য সহযোগিতা করছে। এর ধারাবাহিকতায় রোববার আফগানিস্তানে একটি ট্রাকে ১৭ কন্টেইনার ভর্তি খাদ্য সামগ্রী পাঠায় পাকিস্তান।

সামাজিকমাধ্যমে ছড়িয়েপড়া এক ভিডিওতে দেখা যায়, একটি ট্রাকের পাশ থেকে পাকিস্তানের পতাকা সরিয়ে ফেলছেন একজন তালেবান কর্মকর্তা। ভিডিওতে সাধারণ নাগরিক ও তালেবান যোদ্ধাদের বলতে শোনা যাচ্ছে, পাকিস্তানি পতাকা ছিঁড়ে ফেল। এরপর ট্রাক থেকে পতাকা নামিয়ে ফেলার পর তাদের উল্লাস করতে দেখা গেছে। এক তালেবান যোদ্ধা বলেন, এই পতাকা পুড়িয়ে দেওয়া উচিত।

দাতব্য ট্রাক থেকে পাকিস্তানি পতাকা সরিয়ে নেওয়া তালেবান কর্মকর্তাদের গ্রেফতার করেছে দেশটির নতুন সরকার। এসব কর্মকর্তাদের কাছ থেকে অস্ত্র জব্দ করা হয়েছেও বলে জানান তালেবানের মুখাপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

পাক-আফগান সহযোগিতা ফোরামের প্রধান হাবিবুল্লাহ খান বলেন, এমন এক সময় খাদ্য সহায়তা পাঠানো হয়েছে, যখন এই সহায়তা তাদের ভয়াবহভাবে দরকার। আফগানিস্তানের যুদ্ধবিধ্বস্ত ও দরিদ্র লোকজনের প্রয়োজনে এই সহায়তা পাঠানো হয়েছে।

এ ঘটনায় তালেবান মন্ত্রিসভা মর্মাহত বলে জানিয়েছেন গোষ্ঠীটির মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ। তিনি বলেন, নিশ্চিতভাবে, এই ঘটনায় আমাদের প্রতিবেশী দেশের নাগরিকেরা মানসিকভাবে আঘাত পেয়েছেন। আমরা ক্ষমা চাচ্ছি।

এই ঘটনায় জড়িত তালেবান যোদ্ধাদের গ্রেফতার করা হয়েছে। তাদের অস্ত্রও কেড়ে নেওয়া হয়েছে। তিনি বলেন, আইন অনুসারে তাদের বিচার করা হবে।

সূত্র: ডন অনলাইন

Comments
Loading...