মসজিদুল হারামে রহমতের বৃষ্টিপাত-ওমরা আদায়কারীদের কিছু মনকাড়া দৃশ্য

0 ৭২

আবারো রহমতের বৃষ্টিপাতে সিক্ত হয়েছেন বাইতুল্লাহতে আসা ওমরা আদায়কারী ও মুসুল্লিরা। তবে বৃষ্টিপাতকে উপেক্ষা করে নিজ নিজ ইবাদতে মগ্ন ছিলেন সবাই।

বাইতুল্লাহয় বৃষ্টির মাঝেও ওমরা ও নামাজ আদায়কারীদের ইবাদতে মগ্ন থাকার মনকাড়া কিছু দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন আল আরাবিয়া ফটোগ্রাফাররা। যেখানে ওমরা ও নামাজ আদায়কারীদের আত্মিক প্রশান্তি চিত্র স্পষ্টভাবে ফুটে উঠেছে।

প্রসঙ্গত, গতকাল সন্ধ্যায় মক্কা মুকাররমায় বৃষ্টিপাত হয়েছে, বৃষ্টিকে উপেক্ষা করে মসজিদুল হারাম প্রাঙ্গণে নামাজ ও ওমরা আদায়কারীরা নিজ নিজ ইবাদত জারি রেখেছিলেন।

ছবিতে দেখা যাচ্ছে আল্লাহ তা’আলার একত্ববাদে বিশ্বাসী এক বান্দা সেজদা করছেন,  রহমতের বৃষ্টি  তাকে ঘিরে রেখেছে, কেউ নামাজে দাড়িয়ে কেরাত পড়ছেন, কেউ রুকুতে মগ্ন রয়েছেন।  নামাজ ও ওমরা আদায়ের মাধ্যমে নারী-পুরুষ সবাই  তাদের রবের শুকরিয়া আদায় করছেন, এই মুহূর্তে আল্লাহ তাআলা  রহমতের বৃষ্টি বর্ষণ করে তাদের অন্তরের প্রশান্তি আরো বাড়িয়ে দিয়েছেন।

বৃষ্টিপাতের সময় ইবাদাত কারীদের জন্য মসজিদে হারাম প্রাঙ্গণ  পরিষ্কারক ও  প্রস্তুত রাখতে ২০০ নারী, পুরুষের তত্ত্বাবধানে ৪০০০ স্বেচ্ছাসেবী নিয়োগ দিয়েছেন হারামাইন কর্তৃপক্ষ। তারা মাতাফ ও মসজিদুল হারামের উঠোন থেকে বৃষ্টির পানি পরিষ্কার ও শুকানোর কাজে ব্যস্ত। হারাম প্রাঙ্গণকে শুকনো ও পরিস্কার রাখতে ৪৭০টি সরঞ্জাম ও মেশিন ব্যবহার করা হয়েছে।

আল আরাবিয়া থেকে অনুবাদ নুরুদ্দীন তাসলিম।

OurIslam

Comments
Loading...