হিন্দুদের সুরক্ষার জন্য আমরা গান্ধিকেও ছাড়িনি: হিন্দু মহাসভা

0 ১২

ভারতে হিন্দু মহাসভার এক নেতা বিজেপিশাসিত কর্ণাটকে বিতর্কিত বিবৃতিতে বলেছেন হিন্দুদের রক্ষা করার জন্য, আমরা গান্ধিকেও ছাড়িনি। হিন্দি গণমাধ্যম ‘হিন্দুস্তান’ জানিয়েছে, ধর্মেন্দ্র নামে হিন্দু মহাসভার ওই নেতা শনিবার ম্যাঙ্গালুরুতে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময়ে এ সংক্রান্ত মন্তব্য করেন।

এখানে ভেঙে ফেলা অবৈধ ধর্মীয় স্থাপনার বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এ সময়ে হিন্দু মহাসভার নেতা বিজেপি সরকারের নেতাদের খোলাখুলি চ্যালেঞ্জ জানান। ধর্মেন্দ্র বলেন, আমরা যখন হিন্দুদের রক্ষায় মহাত্মা গান্ধিকে রেহাই দিইনি, তখন আপনাদের কী মনে হয় আমরা আপনাদের ছেড়ে দেবো? তাঁর দাবি, সরকার চিত্রদুর্গা, দক্ষিণ কন্নড় এবং মহীশূরে মন্দির ভেঙে দিয়েছে। তিনি বলেন, কে চালাচ্ছে সরকার? যদি এ সব কংগ্রেসের আমলে ঘটে থাকে, তাহলে আপনারা কী মনে করেন পরিস্থিতি একইরকম থাকবে? তিনি আরও বলেন, যতদিন হিন্দু মহাসভা থাকবে ততদিন কোনো হিন্দু মন্দির ভাঙতে দেওয়া হবে না।

গণমাধ্যমে প্রকাশ, সম্প্রতি একটি ভিডিও প্রকাশ হয়েছে, যাতে মহীশূর জেলা প্রশাসন একটি মন্দির ভেঙে ফেলছে। এরপরে ওই বিবৃতি এসেছে। প্রকৃতপক্ষে, কর্ণাটক হাইকোর্ট সরকারি জমিতে অবৈধ নির্মাণের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ না করায় সরকারের সমালোচনা করেছিল। এরপরে মহীশূর জেলা প্রশাসন ওই পদক্ষেপ নিচ্ছিল। ১২ আগস্ট হাইকোর্ট বলেছিল, সুপ্রিম কোর্ট বলেছে ২৯ সেপ্টেম্বর, ২০০৯ সালের পরে নির্মিত কোনো অবৈধ ধর্মীয় নির্মাণ বৈধ হবে না। ওই বিষয়ে কর্ণাটক সরকারের বক্তব্য- মহীশূর জেলা প্রশাসনের মন্দির ভাঙার পরিকল্পনা সম্পর্কে তারা অবগত ছিল না। সরকার ওই পদক্ষেপকে ভুল বলে উল্লেখ করে ওই অভিযান স্থগিত করার কথা জানিয়েছিল। পল্লী উন্নয়ন ও পঞ্চায়েত রাজ মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পা বলেন, সকল জেলা প্রশাসককে এব্যাপারে কোনো তাড়াহুড়ো করে পদক্ষেপ না নিতে বলা হবে। সরকার ওই বিষয়ে চিন্তা-ভাবনা করবে, তার পর যথাযথ নির্দেশিকা জারি করা হবে বলেও মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পা মন্তব্য করেন।

পার্সটুডে

Comments
Loading...