মেসি আতঙ্কে কাঁপছে নাইজেরিয়া

0

দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। এর গ্রুপ পর্বে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও নাইজেরিয়া। সেই ম্যাচে জিততে আশাবাদী সুপার ঈগলরা। তবে যত ভয় প্রতিপক্ষের লিওনেল মেসিকে নিয়ে। ওই ম্যাচে একমাত্র ছোট ম্যাজিসিয়ানকেই হুমকি মনে করছেন তাদের সাবেক কোচ স্যামসন সিয়াসিয়া।

রাশিয়া বিশ্বকাপের ডি গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড। এরই মধ্যে এটি ‘ডেথ অব গ্রুপের’তকমা পেয়েছে। গ্রুপ পর্বের বাধা পেরোতে হাড্ডাহাড্ডি লড়াই করতে হবে চার দলকে।

ধারণা করা হচ্ছে- সবচেয়ে বড় লড়াইটা হবে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার। সেই মাচে জিততে চায় আফ্রিকার ফুটবল পরাশক্তি। তবে বাধা একজনই-মেসি।

সিয়াসিয়া বলছেন, আর্জেন্টিনা বড় দল। তবে বড় ভয় মেসিকে নিয়ে। সেই তাদের একমাত্র শক্তি, যে ক্ষণিকেই ম্যাচের চিত্র পাল্টে দিতে পারে।

তিনি বলেন, আর্জেন্টিনার অনেক ভালো খেলোয়াড় আছে। আমাদেরও মানসম্মত খেলোয়াড় আছে। তবে তাদের আছে একজন মেসি, যার সব রকম ফুটবলীয় শক্তি আছে।

খুব কাছ থেকে মেসির শক্তি-সামর্থ্য পরখ করেছেন সিয়াসিয়া। তার অধীনে ২০০৫ সালে নেদারল্যান্ডসে যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলে নাইজেরিয়া অনূর্ধ্ব-২০ দল। ফাইনালে আর্জেন্টিনার তরুণদের কাছে ২-১ গোলে হেরে শিরোপা স্বপ্ন ভেস্তে যায় উড়তে থাকা ঈগলদের।

দুই গোল করে আলবিসেলেস্তেদের শিরোপা এনে দিয়েছিলেন মেসি। গোটা টুর্নামেন্টে চোখ ধাঁধানো পারফরম করে বগলদাবা করেছিলেন গোল্ডেন বল।

Comments
Loading...