রিয়ালের বিপক্ষে খেলতে পারবেন না নেইমার!

0

লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলের উড়ন্ত জয় পেয়েছে পিএসজি। এ জয়ে শিরোপার দিকে আরও এগিয়ে গেছে দলটি। তবু মন খারাপ ভক্ত-সমর্থকদের। এ ম্যাচে ইনজুরিতে পড়েছেন প্যারিসের প্রিন্স নেইমার। ফলে চ্যাম্পিয়নস লিগের ফিরতি লিগে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তিনি খেলতে পারবেন কিনা, তার শঙ্কা দেখা দিয়েছে।

ম্যাচে শুরু থেকেই মার্সেইকে চাপে রাখে পিএসজি। ১০ মিনিটেই এগিয়ে যায় দলটি। এ সময় বিদ্যুৎগতির শটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে।

এর পর আক্রমণে মার্সেইকে কোণঠাসা করে ফেলে পিএসজি। এর চাপ সামলাতে না পেরে ২৭ মিনিটে কাভানির উদ্দেশে নেইমারের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান ডিফেন্ডার রোলান্দো। ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের গতি সচল থাকে দ্য পারিসিয়ানদের। ফলে ব্যবধান আরও বাড়ে। ৫৫ মিনিটে নেইমারের পাস ধরে গোল করে দলের ব্যবধান ৩-০ করেন এডিনসন কাভানি।

পরে অনেকটা অনুশীলনের মেজাজে খেলে পিএসজি। ৭৭ মিনিটে চোট পান নেইমার। এতে কাবু হয়ে পড়ে গিয়ে কাতরাতে থাকেন তিনি। ছুটে যান চিকিৎসকরা। মাঠেই বেশ কিছুক্ষণ চিকিৎসা দেয়া হয় তাকে। তবু খেলার অবস্থায় ফিরতে পারেননি। অবশেষে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ব্রাজিল ফরোয়ার্ড।

এর আগেই তিনজন খেলোয়াড় পরিবর্তন করে পিএসজি। ফলে শেষ দিকে ১০ জন নিয়ে খেলতে হয় দলটিকে। তবু ধাক্কা খেতে হয়নি উনাই এমেরির দলকে। শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছেড়েছেন তারা।

আগামী ৬ মার্চ ঘরের মাঠে রিয়ালকে আতিথ্য দেবে পিএসজি। প্রথম লেগে ৩-১ গোলে হেরে আসায় ম্যাচটি তাদের জন্য হয়ে দাঁড়িয়েছে বাঁচামরার। সেই ম্যাচে জিতে প্রতিশোধ নিতে বদ্ধপরিকর দলটি।

তবে নেইমারের চোটের ধরন দেখে ধারণা করা হচ্ছে, রিয়ালের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে পোস্টারবয়কে পাচ্ছে না তারা! তাই বলাই যায়, মার্সেইয়ের বিপক্ষে ১০ জন নিয়ে জয় পেলেও লস ব্লাঙ্কোজদের বিপক্ষে তাকে ছাড়া ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখাই বৃথা প্যারিসের!

Comments
Loading...