কারাবন্দি হেফাজত নেতার মৃত্যু

0 ৯২

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও খেলাফত মজলিসের উপজেলা সভাপতি ইকবাল হোসেন (৫৫) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ দুপুরে তিনি মারা যান। তিনি সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের খতিব ছিলেন।

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্ট ঘটনার পর পুলিশের ওপর হামলা, আওয়ামী লীগের কার্যালয় ও যুবলীগ নেতার বাড়িঘর ভাঙচুরসহ ছয়টি মামলার আসামি ছিলেন তিনি। পরবর্তীতে গত ১১ই এপ্রিল ঢাকার জুরাইন থেকে ইকবাল হোসেনসহ উপজেলা হেফাজতে ইসলামের চার শীর্ষ নেতাকে গ্রেপ্তার করে র‌্যাব-১১। সোনারগাঁ থানার দুই মামলায় তিন দিনের রিমান্ড শেষে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন ইকবাল হোসেন। নারায়ণগঞ্জ কারাগারে আটক থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে গত ১১ই মে তাকে পুলিশি পাহারায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হেফাজত নেতা ইকবাল হোসেনের পুত্রবধূ স্মৃতি বলেন, ঈদের পরদিন বাবা হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে তার আর জ্ঞান ফেরেনি। পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হলে গতকাল দুপুর ১টায় মারা যান।

ডায়াবেটিস ছাড়া তার অন্য কোনো শারীরিক সমস্যা ছিল না বলে জানান তিনি। হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী মানবজমিনকে বলেন, আমি শারীরিকভাবে কিছুটা অসুস্থ। আমাকে একজন ফোন করে ইকবাল হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

mzamin

Comments
Loading...