গ্রেফতার হয়রানি বন্ধ করুন, আলেমদের মুক্তি দিন: আল্লামা নুরুল ইসলাম

0 ৬৭

হেফাজতে ইসলাম বাংলাদেশের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আল্লামা নুরুল ইসলাম বলেছেন, পবিত্র রমজান মাসে আলেমদের সঙ্গে অমানবিক আচরণ করবেন না। অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন। যারা গ্রেফতার হয়েছেন তাদের মুক্তি দিন।

২০১৩ সালের হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ও বিগত ২৬, ২৭, ২৮ মার্চে সংঘটিত সংঘর্ষের বিষয়ে দায়ের করা মামলায় সারাদেশে গ্রেফতার আলেম ওলামাদের মুক্তির দাবি জানিয়েছেন এই হেফাজত নেতা।

মঙ্গলবার মধ্যরাতে হেফাজতের সদস্য সচিব মহাসচিবের ছেলে মাওলানা মুর্শেদ নুর গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ দাবি জানান নুরুল ইসলাম।

আল্লামা নুরুল ইসলাম বলেন, পবিত্র রমজান মাসে ওলামায়ে কেরামকে যেভাবে গ্রেফতার ও হয়রানি করছে, তা অত্যন্ত দুঃখজনক। আলেম-উলামারা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওয়ারিশ। তাদের সঙ্গে এ ধরণের আচরণ জাতীর জন্য কল্যাণকর নয়। অনতিবিলম্বে গ্রেফতারকৃত সকল আলেম-উলামাদের মুক্তি দেওয়া উচিত সরকারের।

তিনি আরো বলেন, গ্রেফতার হওয়া আলেম-ওলামারা থানায় ও কারাগারে অতি কষ্টে দিন যাপন করছেন। তাদের ইবাদত-বন্দেগীতেও খুবই সমস্যা হচ্ছে। তাদের বেশিরভাগই কুরআনের হাফেজ। প্রতি বছর তারা হাজার হাজার মুসল্লিদের নিয়ে তারাবি নামাজ আদায় করেন। কিন্তু গ্রেফতারের কারণে তাদের থানা ও জেলে দিন কাটাতে হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক।

jugantor

Comments
Loading...