জনকণ্ঠ ভবনে সাংবাদিকদের তালা

0 ১২৮

জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা দিয়ে ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন চাকরিচ্যুত সাংবাদিকরা।

রোববার (১১ এপ্রিল) বেলা ১২টার দিকে রাজধানীর ইস্কাটন রোডে অবস্থিত গ্লোব জনকণ্ঠ ভবনের নিচের ফটকে তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা।

তারা জানান, বেলা সোয়া ১২টার দিকে মূল ফটকে তালা দিয়ে ভবনের সামনে অবস্থান নিয়েছেন।

আন্দোলনে সমর্থন জানিয়ে সেখানে উপস্থিত আছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ডিআরইউ ও ক্র্যাব নেতৃবৃন্দসহ অন্যান্য গণমাধ্যমের সাংবাদিকরা।

এর আগে গত ১৫ মার্চ দৈনিক জনকণ্ঠের ৬০ শতাংশ সাংবাদিকদের একসঙ্গে চাকরিচ্যুত করে কর্তৃপক্ষ। এই ‘গণছাঁটাই’ বন্ধে ওইদিন বিকালেই জনকণ্ঠ অফিসের সামনে সাংবাদিক নেতারা সমাবেশ শুরু করে প্রতিবাদ জানান। পরে বিষয়টি নিয়ে তথ্য মন্ত্রণালয়কে মীমাংসার আশ্বাস দেয় কর্তৃপক্ষ। এরপর নতুন করে একজন সংবাদিককে অব্যাহতি দেওয়া হয়। এই ঘটনার পর রবিবার চাকরিচ্যুত সাংবাদিকরা জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নেন।

চাকরিতে পুনর্বহালের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে ঢাকা ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য্য, ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক খায়রুল আলমসহ অন্য নেতারা উপস্তিত হন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক খায়রুল আলম বলেন, ‘চাকরিতে পুনর্বহালের দাবিতে সাংবাদিকদের আন্দোলনের সঙ্গে রয়েছি আমরা। আমরা কর্তৃপক্ষের কাছে বলতে চাই আপনার দ্রুত সাংবাদিকদের চাকরিতে পুনর্বহাল করুন।’

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ক্র্যাব ও অন্যান্য গণমাধ্যমের সাংবাদিকরাও সংহতি প্রকাশ করে আন্দোলনে যোগ দিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি

Comments
Loading...