মন্ত্রী, এমপি, ডিসি, এসপির পাশে পলাতক আসামি

0 ২৩৯

মুন্সিগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মন্ত্রী, দুই জন সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপারের পাশে এক পলাতক আসামিকে উপস্থিত থাকতে দেখা গেছে।

পলাতক আসামি মাহমুদুল হাসান সাদি আজ শনিবার দুপুর ১টা থেকে অনুষ্ঠানের শেষে বিকাল ৩টা পর্যন্ত অতিথিদের সামনে চেয়ারে বসে ছিলেন।

চলতি বছরের ২৩ এপ্রিল মুন্সিগঞ্জ সদরের চর কেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি ও খাসকান্দি গ্রামে সংঘর্ষের ঘটনায় করা মামলার পলাতক আসামি তিনি।

সদর উপজেলার চর কেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাদি আজ উদ্বোধন করা ম্যুরালের নির্মাণকারী প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী।

শনিবার দুপুরে শহরের ইদ্রাকপুর এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ, পুলিশ সুপার আব্দুল মোমেনসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে ১০০ জন বীর মুক্তিযোদ্ধার সমরগাঁথা সংকলন করে ‘রণাঙ্গনের শতস্মৃতি’ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

তবে, মামলায় জামিন পাননি স্বীকার করে মাহমুদুল হাসান সাদি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মারামারির মামলায় আমাকে আসামি করা হয়েছিল। কিন্তু, মামলাটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ছিল। এটা সবাই অবগত আছেন।’

‘যেহেতু, ম্যুরাল নির্মাণকারী প্রতিষ্ঠানের মালিক আমি, সেজন্য উপস্থিত ছিলাম আয়োজনে,’ বলেন তিনি।

তবে, আসামি মাহমুদুল হাসান সাদি পলাতক আছেন বলে ওই মামলার তদন্তকারী কর্মকর্তা মুন্সিগঞ্জ সদর থানার পরিদর্শক সুকান্ত ও কাজল দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত তারা কোনো জামিনের কাগজ পাননি।

অনুষ্ঠানে উপস্থিত থাকা মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, মারামারি মামলায় পলাতক আসামি মাহমুদুল হাসান সাদি পলাতক আছেন।

তবে, বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধন অনুষ্ঠানে তিনি আসামিকে দেখেননি বলে ডেইলি স্টারকে জানান।

ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে পলাতক আসামির উপস্থিত থাকার বিষয়ে জানতে চাইলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমি বিষয়টি জানি না। আমি এ বিষয়ে কিছু শুনি নাই। আমাকে আগে বললে আমি জিজ্ঞাসা করতে পারতাম। এতদিন ধরে ম্যুরাল হলো, এটা দেখে নাই কেউ?’

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৩ এপ্রিল মুন্সিগঞ্জ সদরে সংঘর্ষ হয়। সে ঘটনায় করা মামলায় সাদিসহ ৯৫ জনকে আসামি করা হয়।

উৎসঃ   দ্যা ডেইলি স্টার
Comments
Loading...