নটরডেম ছাত্রের মৃত্যু, আজও শিক্ষার্থীদের বিক্ষোভ

0 ১৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে আজও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নটরডেম কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মতিঝিল হয়ে গুলিস্তানের জিরো পয়েন্ট মোড় অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীদের হাতে ‘কত লিটার রক্ত লাগবে সড়ক আইন লিখতে?’, ‘বুঝাবুঝি চলবে না, গাড়ির চাকা ঘুরবে না’,‘উই ওয়ান্ট জাস্টিস’, লেখা সম্বলিত পোস্টার ও প্ল্যাকার্ড দেখা গেছে।

শিক্ষার্থীরা যথাযথ তদন্ত করে নাঈম হাসানের হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে।

নটরডেম কলেজের শিক্ষার্থীদের সঙ্গে একাত্ম জানিয়ে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরাও কলেজের সামনে বিক্ষোভ করছে।

এদিকে নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

ঘাতক চালকের সর্বোচ্চ শাস্তি কামনা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সন্তান হারা পিতা-মাতাকে সান্ত্বনা দেওয়া যায় না। আমারও নিজেরও দুই সন্তান আছে, নিজেই উপলব্দি করি এটা কতটা বেদানাদায়ক।

শেখ তাপস আরও বলেন, এ রকম গাফিলতি, কোনো অন্যায় বরদাশত করা হবে না। আমরা এরই মাঝে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে ব্যবস্থা নেওয়া আরম্ভ করেছি। আমরা তদন্ত কমিটি করেছি এবং আমরা এরই মাঝে তাদেরকে চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা এবং প্রাতিষ্ঠানিক যে কার্যক্রম আছে সেগুলোও আমরা নেব। যাতে করে সুষ্ঠুভাবে বিচার সম্পন্ন হয় এবং সর্বোচ্চ শাস্তি যেন হয়, সেটাই আমরা কামনা করি।

উল্লেখ্য, বুধবার (২৪ নভেম্বর) বেলা ১২টার দিকে কলেজ থেকে ফেরার পথে ডিএসসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসান নিহত হয়। রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় সে ছাত্র মারা যায়। এরপরই বিচারের দাবিতে রাস্তা অবরোধ করে বিভিন্ন জায়গা বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

Comments
Loading...