মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ আগুন, শতাধিক ঘর পুড়ে ছাই

0 ৬১

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। আজ সোমবার ভোর ৪টার দিকে এই আগুন লাগে।

ভয়াবহ আগুনে বস্তির শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গেছে। কাঠ ও টিনশেডের তৈরি মহাখালীর এই বস্তিতে প্রায় দুই হাজার ঘর রয়েছে বলে জানা গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, অবৈধ গ্যাস সংযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা কামরুল হোসেন এনটিভি অনলাইনকে বলেন, সোমবার ভোর ৪টায় লাগা আগুন ৬টা ৩৫ মিনিটে নিয়ন্ত্রণে এসেছে। আগুনের খবর পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিসকর্মীদের সঙ্গে বস্তির বাসিন্দারাও আগুন নেভাতে চেষ্টা করেছেন।

আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও সকাল ৮টা নাগাদ নির্বাপনের কাজ অব্যহত রয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

কামরুল হোসেন জানান, ফায়ার সার্ভিসের তেজগাঁও, বারিধারা, কুর্মিটোলা, হেড কোয়ার্টার, খিলগাঁও, উত্তরা ও পূর্বাচল এই সাতটি স্টেশনের ১৮টি ইউনিট ঘটনাস্থলে রয়েছে।

Comments
Loading...