হত্যাচেষ্টার অভিযোগ লন্ডনির

0 ১৪

আপন মামা ও মামাতো ভাইদের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে সম্পত্তি দখলে হত্যাচেষ্টার অভিযোগ তুলেছেন যুক্তরাজ্য প্রবাসী লন্ডনি আশিক উদ্দিন। তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার কাউপুর গ্রামের মৃত আমিন উদ্দিনের ছেলে।

সোমবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আশিক উদ্দিন অভিযোগ করেন, আমি যুক্তরাজ্যে থাকায় আমার সম্পত্তি দেখাশোনা করতেন মামা মৃত করিম বকসের ছেলে আরশ আলী। গত ৬ বছর ধরে বিভিন্ন সম্পদ বিক্রি করলেও তিনি আমাদের টাকা পাঠাননি।

এ ব্যাপারে মামা, মামাতো ভাই নজরুল ইসলাম নিজাম ও গিয়াস উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তারা নানা অজুহাত দেখান। তারা আমাদের সব সম্পত্তি আত্মসাতের ষড়যন্ত্রে লিপ্ত হন। ২০১৫ ও ২০১৯ সালে আমার কৃষিজমির ফসল ও ঘর তৈরির জন্য রাখা ইট, পাথর, বালু বিক্রি করে প্রায় ২৩ লাখ টাকা আত্মসাৎ করেছেন তারা।

তিনি বলেন, এমন খবর পেয়ে ২০১৯ সালে দেশে ফিরে বাড়িতে অবস্থান করি। কিন্তু তারা ওই বছরের ৮ ডিসেম্বর সদলবলে আমার বাড়ি দখলের উদ্দেশ্যে সদলবলে হামলা করেন। আমার চিৎকারে লোকজন জড়ো হলে তারা পালিয়ে যান কিন্তু নানাভাবে আমাকে হুমকি দিতে থাকে। সম্পদের সুরক্ষায় ওই বছরের ১৭ ডিসেম্বর অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে বিবিধ মোকদ্দমা দায়ের করি।

এতে তারা আরও ক্ষিপ্ত হয়ে ফের সদলবলে লাঠি-সোটাসহ বাড়িতে জড়ো হয়ে আমাকে জিম্মি করে বাড়ি দখল করেন। বিষয়টি গ্রামবাসী জানতে পারলে তারা পালিয়ে যেতে বাধ্য হন। গ্রামবাসী সালিশ আহবান করলেও তারা সাড়া দেননি। এ ব্যাপারে বিশ্বনাথ থানায় দায়ের করা মামলা বিচারাধীন রয়েছে।

jugantor

Comments
Loading...