আগৈলঝাড়ায় মাটিচাপা দেয়া অবস্থায় এক দিনের নবজাতক শিশু উদ্ধার

0 ২১
উদ্ধার পাওয়া শিশুটিজন্মই যেন ওর আজন্মের পাপ! ১০ মাস যে মা তাকে গর্ভধারণ করেছে, জন্মের মাত্র এক দিন পর সে মা-ই তাকে মাটিচাপা দিয়েছে। তবে স্রষ্টার ইচ্ছায় অবশেষে বেঁচে গেল সে।
ঘটনাটি ঘটেছে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলার রাংতা-চেঙ্গুটিয়া রাস্তার পাশে মোবাশ্বের বেপারীর গম ক্ষেতে। ওই ক্ষেতের পাশ দিয়ে নিজের জমিতে যাচ্ছিলেন রাংতা গ্রামের আনোয়ার হোসেন ফকির। নবজাতকের কান্না শুনে এগিয়ে গিয়ে গলা পর্যন্ত মাটিচাপা দেয়া অবস্থায় শিশুটিকে দেখে উদ্ধার করেন। নিয়ে আসেন হাসপাতালে। সুস্থতার পর তার ঠাঁই হয়েছে বিভাগীয় বেবী হোমে। তার বয়স এক দিন বলে ধারণা করা হচ্ছে। তবে ঘাতক মায়ের খোঁজ পাওয়া যায়নি।
আগৈলঝাড়া থানার ওসি মো. সাজ্জাদ হোসেন জানান, শুক্রবার বেলা ১২টার দিকে উপজেলার রাংতা গ্রামের আনোয়ার হোসেন ফকির পাশের গম ক্ষেতে গলা পর্যন্ত মাটিচাপা দেয়া অবস্থায় একটি বাচ্চা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে। সাথে সাথে তিনি ওই মেয়ে বাচ্চাকে উদ্ধার করে আগৈলঝাড়া হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসকরা বাচ্চাটিকে সুস্থ করে বিকেলে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন।
থানা পুলিশের মাধ্যমে ফুটফুটে ওই নবজাতক বাচ্চাটি সমাজ সেবা অধিদপ্তরের আওতাধীন বরিশাল বিভাগীয় বেবী হোম গৈলায় হস্তান্তর করা হয়েছে।
ফুটফুটে ওই বাচ্চাটিকে দেখার জন্য হাসপাতালে উৎসুক জনতার ভীড় লেগেই ছিল। তাদের মধ্যে অনেকেই বাচ্চাটিকে পিতৃ-মাতৃ স্নেহে লালন পালনের জন্য নিতে চাইলেও আইনি জটিলতার কারণে সংশ্লিষ্ট প্রশাসনের ইচ্ছা থাকা সত্ত্বেও বাচ্চাটিকে কারোর তত্ত্বাবধানে দিতে পারেনি।
Comments
Loading...